ফ্যাসিবাদি সরকার ক্ষমতায় চেপে বসেছে: ফখরুল
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৮:২৩
ফ্যাসিবাদি সরকার ক্ষমতায় চেপে বসেছে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফ্যাসিবাদি সরকার আজ ক্ষমতায় চেপে বসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২ মার্চ, বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জেএসডির উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। 'ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে' এ সভা অনুষ্ঠিত হয়।


তিনি বলেন, ফ্যাসিবাদি সরকার আজ ক্ষমতায় চেপে বসেছে। তারা দেশের সব আশা আকাঙ্ক্ষা স্বপ্ন ধূলিসাৎ করে দিয়েছে। আবারও ততারা বাকশাল কায়েম করতে চায়। মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। অর্থনীতিকে ধ্বংস করে লুটের রাজত্ব কায়েম করা হয়েছে। বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে।


চট্টগ্রামের ওএমএসের চালের জন্য লাইনে দাঁড়িয়ে এক বৃদ্ধ অজ্ঞান হয়ে পড়ে গেছে- পত্রিকার এই সংবাদ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, মানুষ যখন খেতে পারছে না তখন প্রধানমন্ত্রী হাওরে গিয়ে ২৫ পথ দিয়ে রান্না করে উৎসব করছে। এগুলো জনগণের সাথে পরিহাস।


এই সরকার আজ দেশের ঐতিহ্য ইতিহাস বিনষ্ট করে দিচ্ছে মন্তব্য করো তিনি বলেন, মানুষ ভোট দিতে পারছে না। ভিন্নমত পোষণ করতে পারছে না। ভিন্ন মত প্রকাশ করলেই কারাগারে যেতে হচ্ছে। গণমাধ্যম স্বাধীনভাবে লিখতে পারছে না। সৎভাবে কেউ ব্যবসা করতে পারছে না। আর দলীয় লোক না হলে সেই ব্যবসায়ীর প্রতি চলে নিপীড়ন।


জেএসডির সিনিয়র সহ সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্বাধীনতার পতাকা দলটির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।


এ সময় আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকের হাসনাত কাইয়ুম, জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com