নির্বাচন এখন আতংকের হয়ে পড়েছে: জিএম কাদের
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৫:৫৮
নির্বাচন এখন আতংকের হয়ে পড়েছে: জিএম কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উৎসবের নির্বাচন এখন আতংকের হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।


বুধবার (১ মার্চ) জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, দেশের নির্বাচনী ব্যবস্থার প্রতি মানুষের আস্থা শুণ্যের কোটায়। দেশের মানুষ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। তাই দেশের মানুষ এখন ভোট কেন্দ্রে যেতে আগ্রহী হচ্ছে না। কারণ উৎসবের নির্বাচন এখন আতংকের হয়ে পড়েছে। ক্ষমতাসীন রাজনৈতিক শক্তি রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে নির্বাচনকে প্রভাবিত করছে। সাধারণ মানুষের মত, আইন শৃংখলা রক্ষা বাহিনী আর প্রশাসনের কর্তারাও নিরপেক্ষ থাকে না নির্বাচনে।


'আবার ক্ষমতাসীনদের পেশীশক্তির কারণে নির্বাচনের মাঠে দাঁড়াতেই পারছে না প্রতিপক্ষ। ফলে নির্বাচনে খুব নগন্য সংখ্যক ভোটার উপস্থিত হচ্ছে। তাই নির্বাচনে গণমানুষের প্রত্যাশার প্রতিফলন হচ্ছে না। এমন নির্বাচন আমরা চাই না।'


জিএম কাদের বলেন, আমরা চাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। আমরা মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই। দেশের সাধারণ মানুষ হচ্ছে দেশের মালিক। দেশের মানুষ ভোটের মাধ্যমে নির্ধারণ করবে কারা দেশ পরিচালনা করবে। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য দেশের মানুষ তাকিয়ে আছে।


জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের প্রধান সমন্বয়কারী ও জাতীয় পার্টির মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, মৎস্যজীবী পার্টির সভাপতি আজাহার সরকার, কেন্দ্রীয় সদস্য শাহীন আরা সুলতানা রীমা, ড. জাহিদুল বারী, ড. জাফর, জাতীয় পার্টি নেতা খলিলুর রহমান, জাতীয় মেডিকেল টেকনোলজিস্টের আহ্বায়ক মো. ইকরাম হোসেন বাবু, সদস্য সচিব মো. আশরাফুল আলম প্রমুখ।


বিবার্তা/ কিরণ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com