আন্দোলনেই সরকারের পদত্যাগ ঘটবে: ফখরুল
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৮
আন্দোলনেই সরকারের পদত্যাগ ঘটবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্দোলনের মাধ্যমেই সরকারের পদত্যাগ ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) যুবদলের নবঘোষিত পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দকে নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।


পরে জিয়া পরিবার, খালেদা জিয়া এবং দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এ সময় যুবদলের নতুন কমিটিতে নেতৃবৃন্দকে শপথবাক্য পাঠ করান সংগঠনের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।


আওয়ামী লীগ জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি তাদের দায়বদ্ধতা নেই মন্তব্য করে ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই পরিকল্পিতভাবে দেশের টাকা লুট ও পাচার করতে একের পর এক মেগা প্রকল্প করছে।


আজকে নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া উল্লেখ করে তিনি বলেন, মূল্যস্ফীতি চরম আকার ধারণ করেছে। মানুষ চাল কিনতে পারে না। ওএমএস বন্ধ করেছে। এখন কার্ডের মাধ্যমে চাল বিক্রি করতে চায়। এর মাধ্যমে যাতে নতুনভাবে দুর্নীতি করতে পারে।


তিনি বলেন, এই সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। তবেই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে। গণবিরোধী সরকারকে হটাতে যুগপৎ আন্দোলনে যুবদল আরও কঠোর ভূমিকা রাখবে—এ প্রত্যাশা করি।


এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমাদের দাবি খুব পরিষ্কার, অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তারপর অন্য কিছু।


এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নাসহ যুবদলের বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com