রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১০
রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিত্যপণ্যের দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে, দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি ও ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে রাজধানীতে পদযাত্রা করেছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।


২৫ ফেব্রুয়ারি, শনিবার দুপুরে পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে ফকিরাপুল পানির টাংকি ঘুরে আবার পল্টনে এসে এই পদযাত্রা শেষ হয়। পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত এক সমাবেশে জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মাদ সাইদুর রহমান বলেন, ফ্যাসিবাদী- নাৎসিবাদী এই ভোটবিহীন অবৈধ সরকারের পতনের ঘন্টা বেজে গেছে। এই ভোট চোর সরকারের দুর্নীতিগ্রস্ত মন্ত্রী-আমলাদের সঙ্গে দেশের অসাধু ব্যবসায়ীদের যোগসাজশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের কৃত্রিম সংকট তৈরি হয়েছে।


দেশের টাকা লুটপাট করে তারা বিদেশে পাঁচার করছে। ৯০'র আদলে এই কর্তৃত্ববাদী দখলদার সরকারের বিরুদ্ধে গনঅভ্যুত্থানেরও আহবান জানান তিনি। জোটের সহকারী সমন্বয়কারী মাইনুদ্দিন মজুমদার বলেন, দেশের জনগণের এই দুর্বিষহ পরিস্থিতিতে আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। জনগণকে সঙ্গে নিয়ে এই স্বৈরাচারী অবৈধ সরকারের পতন ঘটিয়েই ছাড়বো ইনশাল্লাহ।


পদযাত্রা কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক পীরসাহেব, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবজাল হোসাইন মৃধা, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলীম ও সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ মজুমদার, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম ও সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফ প্রমুখ।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com