সরকার জনগণের পকেট কেটে বিদেশে টাকা পাচার করছে: ফখরুল
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৬:৫৪
সরকার জনগণের পকেট কেটে বিদেশে টাকা পাচার করছে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্রব্যমূল্য বাড়িয়ে সরকার জনগণের পকেট কেটে বিদেশে টাকা পাচার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিদিনই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। আজকে চালের দাম কত হয়েছে? দশ টাকা কেজি চাল খাওয়াবে বলেছিল। এখন কত টাকায় খাচ্ছেন? পুরান ঢাকাসহ সারাদেশে গ্যাস নেই। সব খেয়ে ফেলেছে। বিদ্যুতের দাম বাড়িয়েছে। প্রতিটি দ্রব্যের মূল্য বাড়িয়েছে। এভাবে সরকার জনগণের পকেট কাটছে। সেই টাকা তারা লুট করে বিদেশে পাচার করছে।


৩০ জানুয়ারি, সোমবার রাজধানীতে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনে এক পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এই মন্তব্য করেন তিনি। গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে পদযাত্রার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এদিন বেলা ২টা ৫০ মিনিটের দিকে জুড়াইন রেল গেটের দিকে পদযাত্রা শুরু হয়।


পদযাত্রাকে গণতন্ত্রের জয়যাত্রা মন্তব্য করে তিনি বলেন, বিএনপির এই পদযাত্রা গণতন্ত্রের জয়যাত্রা। এই পদযাত্রা সভ্যতার জয়যাত্রা, এই পদযাত্রা মানুষের অধিকার আদায় করার জয়যাত্রা, এই পদযাত্রা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার জয়যাত্রা এবং এই পদযাত্রা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জয়যাত্রা।


আওয়ামী লীগ পালায় না- গতকাল রাজশাহীতে প্রধানমন্ত্রীর এই বক্তব্যে উল্লেখ করে তিনি বলেন, এখানে দাদা (গয়েশ্বর চন্দ্র) আছেন, ভাল বলতে পারবেন। ১/১১' তে কারা কারা পালিয়েছিল? সবাই জানে। কিন্তু পালায়নি একজন তিনি হলেন- বেগম খালেদা জিয়া। তিনি পরিষ্কার বলেছিলেন, বিদেশে আমার কোনো জায়গা নেই। এই দেশ এবং এই মাটি আমার। আমার জন্ম এখানে মরলেও এখানে মরবো। এদেশের মানুষ সব জানে। কে কখন কোথায় পালায়, কেমন করে পালায় সবাই জানে।


ফখরুল বলেন, ওবায়দুল কাদের সাহেব- পালাবেন কোন দিকে? একটা কবিতা আছে, কোন দিকে পালাবে তুমি। কোনো দিকে পালাবার পথ নাই। উত্তরে উত্তর পর্বতমালা, দক্ষিণে বঙ্গোপসাগর। কোন দিকে পালাবে তুমি। তাই এখনও বলছি, সময় আছে- আমাদের যে ১০ দফা দাবি, এই দাবি মেনে নিয়ে পদত্যাগ করুন, সংসদ বাতিল করুন এবং তত্ত্বাবধায়ক সরকারের বিধান আবার চালু করে সেই সরকার গঠন করে নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে একটা নির্বাচন করুন। যে নির্বাচনে জনগণ অংশগ্রহণ করতে পারবে এবং ভোট দিতে পারবে।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় পদযাত্রা পূর্ব সমাবেশে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম আজাদ, আজিজুল বারী হেলাল, মীর সরাফত আলী সপু, নবী উল্লাহ নবী, ইশরাক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com