ওবায়দুল কাদেরের কথার কোনো গুরুত্ব দেয় না বিএনপি: ফখরুল
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ১৭:০৯
ওবায়দুল কাদেরের কথার কোনো গুরুত্ব দেয় না বিএনপি: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ওবায়দুল কাদেরের কথার কোনো গুরুত্ব বিএনপি দেয় না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১২ জানুয়ারি, বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা জানান তিনি।


বিএনপি আন্দোলন করতে পারে না এবং পারবেও না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমরা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথার কোনো গুরুত্ব দেই না, বিশ্বাস করি না। দেশের জনগণও উনার কথা বিশ্বাস করে না। কাজেই বিএনপি কি পারে আর কি পারে না, সেটা দেশের জনগণ অবগত আছে।


মির্জা ফখরুল বলেন, তারা (আওয়ামী লীগ নেতারা) তো আগে বলেছে- বিএনপি আন্দোলন করতে পারে নাই, পারবেও না। তাহলে এখন আমরা যখন ১০ দফা দাবি আদায়ে নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি নির্বাচনের জন্য আন্দোলন করছি। যখন অনির্বাচিত সরকারের পতন দাবিতে আন্দোলন করছি। সেই আন্দোলনে সর্বসাধারণের সমর্থন পাওয়া যাচ্ছে তখন কেন তাহলে হামলা করা হচ্ছে, বাধা, মিথ্যা মামলা দেওয়া হচ্ছে এবং গ্রেফতার করা হচ্ছে ও কারান্তরীণ করে রাখা হচ্ছে? এর অর্থ একটাই সরকারের পায়ের তলে মাটি নেই। তারা বিএনপিকে নিয়ে এতটাই ভীত যে বিএনপির কোনো কর্মসূচি দেখলেই সেখানে চড়াও হচ্ছে।


আপনার (মির্জা ফখরুল) অবর্তমানে বিএনপির নেতৃত্বদানে কি কিছুটা হতাশায় ছিল- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি আরও বেশি শক্তিশালী এবং উজ্জীবিত হয়েছে। বিএনপি ঐক্যবদ্ধ আছে।


প্রধানমন্ত্রীর অনেক কথার জবাব দিতে চাই না এবং দেই না মন্তব্য করে ফখরুল বলেন, উনি কখন কি বলেন, জনগণ ঠিকটাক তা বুঝতে পারেন না। আমরা মনে করি, এটার জবাব দেওয়ার প্রয়োজন নাই। কাজেই সেটা প্রমাণ হবে।


বিএনপি মহাসচিব জানান, ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে আগামী ১৬ জানুয়ারি দেশব্যাপী সকল মহানগর ও উপজেলায় সমাবেশ অনুষ্ঠিত হবে। যদিও আগে বলেছিলাম সকল মহানগর, জেলায় পর্যায়ে সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করা হবে।


আওয়ামী লীগের দলীয় কর্মসূচির দিনে বিএনপি কর্মসূচি থেকে সরে আসে। অথচ বিএনপির কর্মসূচির দিনে আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা দিয়ে রাজপথে নামে, এটা কি বিএনপির দুর্বলতা- এই প্রশ্নে তিনি বলেন, রাজনীতির যত শিষ্ঠাচার আছে বিএনপি সেগুলো বিশ্বাস করে এবং পালন করে থাকে। আমরা অন্য রাজনৈতিক দলকে সম্মান জানাই। কিন্তু তারা একইদিনে প্রোগ্রাম দেয় পরবর্তীকালে বিনা কারণে আক্রমণ করে। এটাই দুই দলের মধ্যে পার্থক্য।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।


বিবার্তা/কিরণ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com