‘জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপির হাতে ক্ষমতা তুলে দেয়া যাবে না’
আলোচনায় সভায় অংশ নিয়ে আওয়ামী লীগ নেতারা
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৫:৪৯
‘জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপির হাতে ক্ষমতা তুলে দেয়া যাবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণঅবস্থানের নামে বিএনপি দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দিতে চায়। আন্দোলনের নামে গাড়ি পুড়াতে চায়, মানুষ পুড়াতে চায়। দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে চায়। বিএনপি আবার ক্ষমতা পেলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা থাকবে না। তাই সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপির হাতে আমরা ক্ষমতা তুলে দিতে পারি না।


বুধবার (১১ জানুয়ারি) বেলা ১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি আবার ক্ষমতা পেলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা থাকবে না। সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপি, এদের হাতে আমরা ক্ষমতা তুলে দিতে পারি না।


বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, খেলা হবে দুর্নীতি, লুটপাট, দুঃশাসনের বিরুদ্ধে খেলা হবে। যারা সহস্র জননীর বুক খালি করেছে তাদের বিরুদ্ধে খেলা হবে।


কাদের বলেন, আপনারা ক্ষমতায় থাকতে যতটুক ধ্বংস করেছেন তা মেরামত করেছেন শেখ হাসিনা।



আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, ৭ মার্চ না হলে আমরা স্বাধীনতা পেতাম না। ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশে আসার মধ্য দিয়ে সেই স্বাধীনতার পূর্ণতা পায়। আজ দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে। যারা অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্ঠা করবে তাদেরকে রাজপথে দাতভাঙা জবাব দেয়া হবে। রাজপথ আওয়ামী লীগের, এই রাজপথ কাউকে ইজারা দিতে পারি না।


অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে। বাংলাদেশকে ৪৭ সালে ফিরিয়ে নেয়ার জন্যে চেষ্ঠা করছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নত দেশের স্বপ্ন দেখছি। ঠিক এই সময়ে বিএনিপ অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায়। বিএনপিকে রাজনৈতিকভাবে নির্বাসিত করতে হবে। যতক্ষণ তাদেরকে রাজনৈতিকভাবে নির্বাসিত করা না যাবে ততক্ষণ দেশে শান্তি, স্বস্তি ফিরে আসবে না।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিএনপি গণঅবস্থানের নামে দেশের অগ্রযাত্রাকে হত্যা করতে চায়। গাড়ি পুড়াতে চায়, মানুষ পুড়াতে চায়। দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে চায়। বাংলাদেশকে উন্নয়নে বদলে দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ দমনে বাংলাদেশ বদলে গেছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে পাকিস্তানের দোসরদের জায়গা হবে না।


গণতন্ত্রকে কবর দেয়া বিএনপি এক এগারো সৃষ্টি করেছিল বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ২০০৭ সালের ১১ জানুয়ারি দেশে জরুরি অবস্থার ঘোষণা করা হয়েছিল। এই দিনে বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের নামে কর্মসূচি দিচ্ছে। আপনাদের লজ্জা হওয়া উচিত আপনারা যখন রাষ্ট্র ক্ষমতায় ছিলেন সেই সময়ে গণতন্ত্রকে কবর দিয়েছিলেন। বিএনপি এই বাংলাদেশকে সন্ত্রাস, দুর্নীতির রাষ্ট্র বানিয়েছিলেন। আর আপমাদের অপকর্ম, দুর্নীতি ও ক্ষমতা দখলের কারণেই এক এগারোর সৃষ্টি হয়েছিলো। গণতন্ত্রকে পদদলিত করে রাষ্ট্র ক্ষমতা দখল করতে চেয়েছিলেন।



তিনি বলেন, আর আজকে আপনারা বলছেন জনগন মাঠে নেমেছে। জনগণ ২০০৬ সালে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য মাঠে নেমেছিল। সেই জনগণ এখনও আছে। জনগণ আপনাদের বিরুদ্ধে সবসময় রাজপথে আছে, ভবিষ্যতেও থাকবে।


আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর দেখানো পথে উন্নয়নশীল দেশ হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করতে বিএনপি আবারো দেশকে অস্থিতীশীল করার জন্য মাঠে নেমেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগনকে সঙ্গে নিয়ে সকল ষড়যন্ত্র প্রতিহত করবো।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর ও কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।


বিবার্তা/সোহেল/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com