ড. কামালের সঙ্গে জোট করা সবচেয়ে বড় ভুল ছিল: কাদের সিদ্দিকী
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ২০:২২
ড. কামালের সঙ্গে জোট করা সবচেয়ে বড় ভুল ছিল: কাদের সিদ্দিকী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেছেন, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা জীবনের সবচেয়ে বড় ভুল ছিল।


রবিবার (৮ জানুয়ারি) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টির (জেপি) ত্রি-বার্ষিক সম্মেলন অধিবেশনে এসব কথা বলেন কাদের সিদ্দিকী।


তিনি বলেন, অনেকে মনে করে বিএনপির সঙ্গে জোট করে নির্বাচনে গিয়েছিলাম। আমি কোনো দিন বিএনপির সঙ্গে যাইনি। ড. কামাল হোসেনকে দেখে, তার নেতৃত্বাধীন জোটে গিয়েছিলাম।


কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, আমার যখন মনে হয়েছে ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর ভক্ত কিন্তু নেতা নন, তার নেতৃত্ব দেওয়ার অবস্থা নেই। সবার শেষে জোটে গিয়েছি, সবার আগে বের হয়ে এসেছি। আমার জীবনে শ্রেষ্ঠ ভুল ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জোটে যোগ দেওয়া।


কাদের সিদ্দিকী বলেন, আমার কোনো বড় বোন ছিল না। বঙ্গবন্ধু নিহত হওয়ার পর দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যখন দেখা করি, তিনি আমাকে ভাই বলে ডেকেছিলেন। সেদিন তিনি বলেছিলেন, তোমাকে ভাই বলে ডেকেছি, আজীবন ভাইয়ের মর্যাদা রক্ষা করব। আমি কিন্তু এতো কাঁচা না। আমাকে যে ভাই বলে ডেকে মর্যাদা রক্ষা করতে পারে আমিও ভাইয়ের মর্যাদা রক্ষা করতে পারি। তার জন্য জীবন দিতে পারি।


২০১৮ সালে কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিয়ে ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছিল। এতে কৃষক শ্রমিক জনতা লীগও ছিল। ভোটের পর দলটির ও এর নেতা কাদের সিদ্দিকীর খুব একটা তৎপরতা দেখা যায়নি। গত ২৩ ডিসেম্বর রাতে সপরিবার গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন কাদের সিদ্দিকী। এরপরই তাঁর ক্ষমতাসীনদের সঙ্গে ভিড়ে যাওয়ার গুঞ্জন শুরু হয়। এর মধ্যেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক জেপির সম্মেলনে যোগ দিলেন।


জেপির সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু, ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতান্ত্রিক পাটির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com