রাজনীতি
আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে নতুন করে জায়গা পেলেন যারা
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ২২:৩৩
আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে নতুন করে জায়গা পেলেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে আংশিক কমিটি ঘোষণা হয়। ওইদিন দলের ৮১ সদস্যের কমিটির মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে ৪৮ জনের নাম ঘোষণা করেন তিনি।


রবিবার (১ জানুয়ারি) রাতে দলের কার্যনির্বাহী কমিটির ২৮টি পদের মধ্যে ২৭টির নাম ঘোষণা করা হয়েছে। এনিয়ে এখন পর্যন্ত দলটির ৮১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির মধ্যে ৭৯ জনের নাম ঘোষণা করা হলো।


গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলের মধ্য দিয়ে টানা দশমবারের মতো নতুন সভাপতি শেখ হাসিনা এবং তৃতীয়বারের মতো ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।


সে সময় সভাপতিমণ্ডলীর নতুন সদস্য হিসেবে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের নাম ঘোষণ করেন শেখ হাসিনা। পরে সিলেটের সৈয়দা জেবুন্নেছা হককেও সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে নাম ঘোষণা করা হয়। সাংগঠনিক সম্পাদক হন সুজিত রায় নন্দী। এছাড়া ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হন আমিনুল ইসলাম আমিন।


এর কয়েক দিন পর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মুর্তজাকে নির্বাচিত করা হয়।


সর্বশেষ গণভবনে সভা শেষে দলের কার্যনির্বাহী কমিটির ২৮ সদস্য পদের মধ্যে ২৭ জনের নাম ঘোষণা করা হয়। যার মধ্যে নতুন মুখ হিসেবে এসেছেন সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ আলী আরাফাত, দীলিপ কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত।


এছাড়া আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক হয়েছেন গত কমিটির সদস্য সৈয়দ আব্দুল আওয়াল শামীম। আর গত কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিককে কেন্দ্রীয় সদস্য হিসেবে রাখা হয়েছে।


আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে প্রেসিডিয়াম সদস্যের একটি পদ ও শ্রম বিষয়ক সম্পাদক পদে এখনো কারও নাম ঘোষণা করা হয়নি।


বিবার্তা/সোহেল/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com