‘নির্বাচনের প্রতি মানুষের অনীহা সৃষ্টি হয়েছে’
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২০, ১৬:৩৯
‘নির্বাচনের প্রতি মানুষের অনীহা সৃষ্টি হয়েছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, নির্বাচনের প্রতি দেশের মানুষের অনীহা সৃষ্টি হয়েছে। দিনে দিনে ভোটারের সংখ্যা কমছে। মানুষের আগ্রহ কমছে রাজনীতির প্রতি। রাজনীতির পরিবেশ না পেয়ে অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়ছে। নেতৃত্ব নির্বাচনে প্রজাতন্ত্রের মালিক জনগণের অংশগ্রহণ নিশ্চিত হচ্ছে না।


শনিবার দুপুরে জাপার বনানী কার্যালয়ে পার্টির খুলনা বিভাগীয় সমন্বয় টিমের আয়োজনে তৃণমূলে নেতৃত্ব নির্বাচন বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


জিএম কাদের বলেন, জাতীয় পার্টির রাজনীতি হচ্ছে দেশের মানুষকে নির্বাচনমুখী করা। আমরা রাজনীতিতে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে চাই। রাজনীতির প্রতি মানুষের আকর্ষণ সৃষ্টি করতে চাই। আমরা চাই দেশের মানুষ যেন আবারো ভোটের প্রতি আগ্রহী হয়। নির্বাচনে যেন সাধারণ মানুষের প্রত্যাশা প্রতিফলিত হয়। আমরা মানুষের আস্থা অর্জন করে দেশ ও জনগণের সেবা করতে চাই।


জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, রাজনীতিতে প্রাণচাঞ্চল্য এবং নির্বাচনে উৎসবমূখর পরিবেশ না থাকায় অনেকেই রাজনীতি থেকে ঝড়ে পড়ছে। এটা গণতন্ত্রের জন্য কখনোই শুভ হতে পারে না। এভাবে চলতে থাকলে অনেক দলই সাইনবোর্ড এবং নাম সর্বস্ব দলে পরিণত হবে।


জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও খুলনা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় আরো বক্তৃতা করেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জানিপপের চেয়ারম্যান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমুল্লাহ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখত্, চেয়ারম্যানের উপদেষ্টা ও মাগুরা জেলা সভাপতি অ্যাডভোকেট হাসান সিরাজ সুজা, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও খুলনা জেলা সভাপতি শফিকুল ইসলাম মধু, যুগ্ম মহাসচিব শেখ আলমগীর হোসেন, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা সভাপতি শরিফুল ইসলাম শরু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এবিএম লিয়াকত হোসেন চাকলাদার, অ্যাডভোকেট জহিরুল হক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নড়াইল জেলা সভাপতি এ্যাড. খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ, সাতক্ষিরা জেলা সভাপতি শেখ আজহার হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আশরাফুজ্জামান আশু, খুলনা জেলা সাধারণ সম্পাদক মল্লিক হাদিউজ্জামান, বাগেরহাট জেলা সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজারা শহিদুল ইসলাম বাবুল, ঝিনাইদহ জেলা সাবেক সাধারণ সম্পাদক রাশেদ মাজমাদার, চুয়াডাঙ্গা জেলা সভাপতি এ্যাড. মোঃ সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার উদ্দিন দুলু, কুষ্টিয়া জেলা সভাপতি নাফিস আহমেদ টিটু, সাধারণ সম্পাদক শাহরিয়ার জামিল জুয়েল, মেহেরপুর জেলার সভাপতি মোঃ সাইফুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক আব্দুল হাদি, মাগুরা জেলা সাধারণ সম্পাদক খান জিয়াউল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয় পার্টির সম্পাদকমন্ডলীর সদস্য সুমন আশরাফ ও এস.এম. আল জুবায়ের।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com