বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের মোমবাতি প্রজ্বলন
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৪:১৭
বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের মোমবাতি প্রজ্বলন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিজয়ের প্রথম প্রহরে শিখা চিরন্তনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধার্ঘ্য অর্পন, ১ মিনিট নীরবতা পালন ও আলোর মিছিল নিয়ে বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বলন করেছে।


মহান বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম প্রহরে রাত ১২ঃ ০১ মিনিটে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা শিখা চিরন্তনে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পন করে এক মিনিট নীরবতা পালন করেন। মোমবাতি প্রজ্বলন ও আলোর মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে বিজয়ের মাস ডিসেম্বরের কর্মসূচী শুরু করেছে সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।


সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বাধীনতা বঙ্গবন্ধু বাংলাদেশ এক ও অভিন্ন। জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা, গণতন্ত্র, সমাজতন্ত্র বাংলাদেশের সংবিধানের মূলমন্ত্র। ৭১'র পরাজিত অপশক্তি, ৭৫ ও ২১শে আগস্টের খুনীচক্র বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র লিপ্ত! জননেত্রী শেখ হাসিনার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সকল অপশক্তিকে মোকাবেলা করতে সদা সর্বদা জাগ্রত। জননেত্রী শেখ হাসিনার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উগ্র ধর্মান্ধ, সাম্প্রদায়িক মৌলবাদী, ফতোয়াবাজ, ধর্ম ব্যবসায়ীদের প্রতিহত করতে যথেষ্ট বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।


সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন উগ্র, ধর্মান্ধ, মৌলবাদী, ফতোয়াবাজ ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে সারাদেশের সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠন তথা আপামার জনতা পুষে উঠেছে! তারা বিএনপি জামাতের এজেন্ডা বাস্তবায়নের জন্য বিশৃন্খলা সৃষ্টির লক্ষ্যে ধর্মের অপব্যখ্যা দিয়ে জাতির পিতার ভাস্কর্য নির্মান নিয়ে মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছে! স্বাধীনতার ৫০ বছরেও বিএনপি জামাতের দৃষ্টতা, আস্ফালন প্রমান করে তারা নিশ্চিহ্ন হয়ে যায়নি! তাদের আর কোন ছাড় নয়! যেখানে পাওয়া যাবে সেখানে তাদের প্রতিহত করা হবে। স্বাধীনতা বিরোধী অপশক্তি'র বাংলাদেশে কোন ঠাঁই হবে না।


তিনি আরো বলেন যতকাল রবে পদ্মা মেঘনা গৌরী যমুনা বহমান, ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান। তিনি বলেন বঙ্গবন্ধু'র বাংলায় জামাত, শিবির, রাজাকারের কোন ঠাঁই হবে না। জঙ্গিবাদ, মৌলবাদ, ধর্ম ব্যবসায়ী, ফতোয়াবাজদের যেকোন মূল্যে প্রতিহত করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।


এসময় কেন্দ্রীয়, মহানগর, থানাও ওয়ার্ডের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com