শ্রমিকদের উপেক্ষা করা ক্ষমাহীন অপরাধ : মেনন
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ২১:১০
শ্রমিকদের উপেক্ষা করা ক্ষমাহীন অপরাধ : মেনন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেছেন, এদেশের শ্রমিকরাই ৬ দফা আন্দোলনে জীবন দিয়ে তাকে জনগ্রাহ্য করেছিল, ঊনসত্তরের গণঅভ্যুত্থানে ঘেরাও আন্দোলন দিয়ে তাকে জঙ্গি রূপ দিয়েছিল, মুক্তিযুদ্ধের প্রাক্কালে গাজীপুরের শ্রমিকরাই প্রথমে অস্ত্র হাতে তুলে নিয়েছিল। সেই শ্রমিকদের উপেক্ষা করা বা শ্রমিক নেতাদের প্রতি সম্মান না জানানো কেবল দুঃখজনকই নয়, সেটা একটা ক্ষমাহীন অপরাধ বলেই গণ্য করা যায়।


বুধবার বিকেলে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সাবেক সদস্য এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক কমরেড শফিউদ্দিন আহমেদের ভার্চ্যুয়াল শোকসভায় তিনি এ মন্তব্য করেন।


রাশেদ খান মেনন বলেন, শ্রমিক ও শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না। সম্প্রতিকালে পাটকল-চিনিকল বন্ধ করে দিয়ে সরকার যে ভুল সিদ্ধান্ত নিয়েছে তা এখনই শোধরানো প্রয়োজন।


ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, এরশাদ স্বৈরাচারবিরোধী সংগ্রামে শ্রমিক-কর্মচারী-ঐক্যপরিষদের আন্দোলন তাকে যৌক্তিক পরিণতির দিকে নিয়ে গেছে। প্রয়াত শ্রমিক নেতা শফিউদ্দিন প্রসঙ্গে মেনন বলেন, কমরেড শফিউদ্দিন ছিলেন আজীবন বিপ্লবী কমিউনিস্ট।


শোকসভায় আরো আলোচনা করেন স্কপের সাবেক সমন্বয়ক শ্রমিক দলের সাবেক সভাপতি নজরুল ইসলাম খান, আইএলও’র দক্ষিণ এশিয় বিষয়ক শ্রমিক উপদেষ্টা সুলতান আহমেদ, শ্রমিক জোটের নেতা মেজবাহ উদ্দিন আহমেদ, জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি হুমায়ুন কবির, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস ও মাহমুদুল হাসান মানিক।


শোকসভাটি সঞ্চালনা করেন পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড কামরুল আহসান।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com