বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়: ওবায়দুল কাদের
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৬:৪৩
বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়: ওবায়দুল কাদের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপির রাজনীতি এখন জনমুখী নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়, তাদের রাজনীতির মক্কা এখন পদ্মা মেঘনা যমুনার তীরের মানুষ নয়। বিএনপি এখন তাকিয়ে থাকে টেমস নদীর তীরের দিকে। বুধবার (২৫ নভেম্বর) সকালে নিজের সরকারি বাসভবনে এক ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।


বিদেশিদের কাছে বিএনপিকে নালিশ বন্ধ করার আহ্বান জানিয়েছেন কাদের বলেন, বিদেশিদের কাছে নয়, যদি নালিশ করতেই হয় তা হলে দেশের জনগণের কাছে করুন।


ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতৃত্বের কোনো সক্ষমতা নেই, যে কোনো সিদ্ধান্ত গ্রহণের, তারা নির্দেশ পালনকারী মাত্র। তাই জনগণ এখন বুঝতে পারছে– পুতুল কোথা থেকে নাচানো হয় আর সুতার টান কোথায়?


এ দেশের রাজনীতিতে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিবার ত্যাগের মহিমায় সমুজ্জ্বল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতা ভাগাভাগি আর উচ্ছিষ্ট ভোগ করা বিএনপির ঐতিহ্য, আর ভোগ বিলাস দুর্নীতি, ষড়যন্ত্র বিএনপির মজ্জাগত। বিএনপি ক্ষমতাকে নিজেদের ভাগ্যবদলের উৎস মনে করে।
বঙ্গবন্ধু পরিবার নিয়ে মনগড়া কথা এবং মিথ্যাচার বিএনপির বিকৃত মানসিকতা আর ইতিহাস বিকৃতির ধারাবাহিকতা মাত্র বলেও মনে করেন ওবায়দুল কাদের।


‘আওয়ামী লীগে গণতন্ত্রের চর্চা নেই’- বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রহীনতা ও অগণতান্ত্রিকচর্চা যাদের দলগত বৈশিষ্ট্য, তাদের মুখে এ কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো।


‘বিএনপি ক্ষমতায় থাকাকালে দলে এবং সরকারে তথাকথিত বিএনপি মার্কা গণতন্ত্র চর্চাতো জাতি দেখেছে’-যোগ করেন কাদের।


তিনি বলেন, যাদের ১৯৯৬ সালে জনগণ আন্দোলন করে ক্ষমতা থেকে নামিয়েছে, তারা এখন গণতন্ত্রের সবক দিচ্ছে- যা জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া কিছু নয়।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে রাতের বেলায় কারফিউ, আর নিজ দলে বছরের পর বছর কমিটি গঠনে ব্যর্থ হওয়া, আবার কমিটি গঠন হলেও তা নিয়ে নিজ দলের অফিসে নিজেরা আগুন দেয়া।


তিনি বলেন, জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশ পরে চললেও তাদের নেতাদের মুখচ্ছবিতে জুলুমতন্ত্র আর সুবিধাবাদের প্রতিচ্ছবি বারবার ফুটে ওঠে। বিএনপির গণতন্ত্রচর্চার সাফল্য বলতে ‘হাওয়া ভবন প্রতিষ্ঠার মধ্য দিয়ে মানুষের অধিকার হরণ করে দুর্নীতি লালন-পালন ও বিকাশ কেন্দ্র।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com