হাসপাতাল ছাড়লেন রুহুল কবির রিজভী
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৭:১৪
হাসপাতাল ছাড়লেন রুহুল কবির রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন।


বুধবার (২৮ অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় ল্যাব এইড হাসপাতাল থেকে বাসায় ফিরেন তিনি।


গত ১৪ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়। প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়। পরে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রামে করা হলে হার্টে ব্লক ধরা পড়ে। তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।


হাসপাতাল ছাড়া প্রসঙ্গে ল্যাব এইডের হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. লুৎফর রহমান জানিয়েছেন, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ তাকে বাসায় পাঠানো হয়।


তিনি বলেন, গতকাল প্রফেসর ডা. সোহরাবুজ্জামান, প্রফেসর ডা. লুৎফর রহমান, প্রফেসর ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্যের সর্বশেষ শারীরিক পরীক্ষা করেন। এ সময় ইকো কার্ডিওগ্রামও করা হয়।


তিনি আরো বলেন, রিজভীর ফলোআপ পরীক্ষা করে দেখা যায়, তার শারীরিক অবস্থা উন্নতি হয়েছে। হার্টের সমস্যা ৩০ ভাগ থেকে ৪৫ ভাগে উন্নতি হয়েছে। ব্লাড প্রেসার সামান্য আনকন্ট্রোল থাকলেও ডায়াবেটিকস পুরোপরি কন্ট্রোলে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভাল। তাই আজ তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। বাসায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিবেন তিনি। দেড়মাস পর আবারো তাকে এনজিওগ্রাম করতে হবে।


রুহুল কবির রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার জানান, ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক, নার্সসহ যারা তার জন্য দোয়া করেছেন, বিশেষ করে দেশ-বিদেশের যেসব নেতাকর্মী তার সার্বিক খোঁজ-খবর নিয়েছেন, সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন।


বিবার্তা/বিপ্লল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com