শিরোনাম
বিচারহীনতার সংস্কৃতি থেকে বের না হলে ধর্ষণ দূর করা সম্ভব নয়: বাবলু
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১৬:০০
বিচারহীনতার সংস্কৃতি থেকে বের না হলে ধর্ষণ দূর করা সম্ভব নয়: বাবলু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, উন্নয়নের সাথে ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতন চলে না। তিনি বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হতে না পারলে দেশ থেকে ধর্ষণ দূর করা সম্ভব নয়। উন্নয়নের সাথে সুশাসন না থাকলে উন্নয়ন কর্মকান্ড অসাড় হয়ে যায়। তেমনি, বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হতে না পারলে উন্নয়ন অর্থহীন হয়ে পড়ে।


শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে উপজেলা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বাবলু বলেন, দেশের মানুষ নারীর সম্ভ্রম রক্ষার দাবিতে রাজপথে নেমেছে, এর চেয়ে লজ্জার কিছু নেই। দেশের মানুষ ধর্ষণ ও নারী নির্যাতন থেকে মুক্তি চায়। আওয়ামী লীগ ও বিএনপি নয়, শুধু জাতীয় পার্টিই পারে দেশ থেকে ধর্ষণ ও নারী নির্যাতন সহ সকল অনাচার দূর করতে। তাই দেশের মানুষকে মুক্তি দিতে দরকার হয়ে পড়েছে জাতীয় পার্টির সরকার।


জাপা মহাসচিব বলেন, মানুষ চায় উন্নয়নের সাথে সুশাসন এবং আইনের শাসন। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ উন্নয়নের সাথে সুশাসন নিশ্চিত করতে পেরেছিলেন। বিএনপি উন্নয়নের নামে খাল কেটেছে, এখন আর তাদের সেই উন্নয়ন চোখে পড়েনা। আবার ৯১ সালে ক্ষমতায় এসে বিএনপি টেন্ডারবাজী, চাঁদাবাজী, দখলবাজী ও দলবাজী শুরু করেছিলো। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-এর স্বপ্নের উপজেলা ব্যবস্থা ভেঙে চুরমার করেছিলো। মানুষের আশা-আকাংখা ধুলিসাৎ করে বিএনপি এখন অস্তিত্বহীন হয়ে পড়েছে। উপজেলা ব্যবস্থা বাতিল করে বিএনপি যে অপরাধ করেছে সেজন্য ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে বিএনপিকে।


তিনি আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দীর্ঘসময় একটানা ক্ষমতায় থেকে দৃশ্যমান অনেক উন্নয়ন করেছে। কিন্তু মানুষের শান্তি, স্বস্তি ও নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যার্থ হয়েছে। বিএনপি ও আওয়ামী লীগ মানুষের জীবনের নিরাপত্তা দিতে ব্যার্থ হয়েছে। নারী ও শিশুর সম্মান রক্ষায় ব্যার্থ হয়েছে। দেশের নিরাপত্তা, শান্তি, স্বস্তি এবং উন্নয়ন ও সুশাসনের জন্য জাতীয় পার্টির দিকে দেশের মানুষ তাকিয়ে আছে। তাই, আগামী জাতীয় নির্বাচনে জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ক্ষমতার নিয়ামক শক্তি হিসেবে আর্বিভূত হবে।


জাপার এই শীর্ষনেতা বলেন, দেশের মানুষের দোড়গোড়ায় উন্নয়নের সুফল পৌঁছে দিতেই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ উপজেলা গঠন করেছিলেন। ৪৬০টি উপজেলা প্রতিষ্ঠা করে ১৮ জন প্রথম শ্রেণীর কর্মকর্তা নিয়োগ দিয়ে স্বাস্থ্য সেবা, কৃষি, পশু সম্পদ ও বনায়নে ব্যাপক সাফল্য অর্জন করেছে। বলেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এই কৃতিত্ব পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের। পল্লীবন্ধু প্রতিটি উপজেলায় ৩১ বেডের স্বাস্থ্য কমপ্লেক্স তৈরি করে সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ দিয়ে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছিলেন। প্রতিটি উপজেলায় ২জন নারী চিকিৎসক নিয়োগ দিয়ে মাতৃ মৃত্যুর হার কমিয়ে এনেছিলেন।


এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা- জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব- বেলাল হোসেন, একেএম আশরাফুজ্জামান খান, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় সভাপতি মো. ইব্রাহিম খান জুয়েল।


উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব- ফখরুল আহসান শাহজাদা, ইকবাল হোসেন তাপস, সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, সৈয়দ মোঃ মঞ্জুর হোসেন মঞ্জু, হুমায়ুন খান, মিজানুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য সুলতান মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা ইসহাক ভূঁইয়া, এম.এ. রাজ্জাক খান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com