সব ধর্ষণের বিচার চায় ছাত্রলীগ
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৮
সব ধর্ষণের বিচার চায় ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ, নিপীড়ন ও ভয়ভীতি প্রদর্শনের সাথে সম্পৃক্ত অপরাধীসহ সিলেটের এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারে ধর্ষণের সাথে জড়িত সকলের গ্রেফতার ও বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজু ভাস্কর্যে বিক্ষোভ কর্মসূচি পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।


ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। অন্যান্য নেতাকর্মীরাও এসময় উপস্থিত ছিলেন।


বিক্ষোভ সমাবেশে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে নাট্যকার ও নাটকবাজ হিসেবে আখ্যায়িত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। তিনি বলেছেন, আমার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের বিচার না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরবে, তা হতে পারে না। এর বিচার হতে হবে। এ সময় তিনি নুরদের সংগঠনকে ‘ধর্ষণ অধিকার পরিষদ’ হিসেবে উল্লেখ করে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার আহ্বান জানান।


ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, গত কয়েক দিনে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যেসব ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে এসব ঘটনায় যারা জড়িত তাদেরকে বিচারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করার জন্য আমাদের এই বিক্ষোভ। আমরা চাই, তাদের শাস্তির মাধ্যমে যেন দৃষ্টান্ত স্থাপিত হয়। দুষ্কৃতিকারীরা যাতে অপকর্ম করার সাহস না পায়। সেজন্য বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ বিক্ষোভের আয়োজন করা হয়।


তিনি বলেন, ধর্ষক যেই হোক না এটাকে রাজনৈতিক রূপ না দিয়ে ধর্ষকের বিচারের দাবিতে আমাদের সকলকে সোচ্চার হতে হবে।
বিক্ষোভ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদেরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। পাশাপাশি ইসলামী শাসনতন্ত্র ছাত্রআন্দোলনকেও ধর্মভিত্তিক রাজনীতির আখ্যা দিয়ে তাদেরকেও অবাঞ্চিত ঘোষণা দেন তিনি।


ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ঢাবির সেই ছাত্রী সামাজিক ট্যাবু ভেঙ্গে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। এজন্য আমরা তাকে স্যালুট জানাই। সব ধর্ষণের বিচার অবিলম্বে করতে হবে। এটাই আমাদের জোর দাবি।


বিবার্তা/রাসেল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com