শিরোনাম
বিএনপির সাংগঠনিক কার্যক্রম কাউন্সিলেরই অংশ: গয়েশ্বর
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৬
বিএনপির সাংগঠনিক কার্যক্রম কাউন্সিলেরই অংশ: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টানা পাঁচ মাস বন্ধের পর বিএনপির সাংগঠনিক কার্যক্রম শুরু হওয়াকে জাতীয় কাউন্সিলের অংশ হিসেবে দেখছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।সোমবার (২১ সেপ্টেম্বর) শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


গয়েশ্বর বলেন, সাংগঠনিক কার্য্ক্রম কাউন্সিলের একটা অংশ। অর্থাৎ আমাদের দেশব্যাপী প্রতিটা জেলা, উপজেলা বা থানার যতটা ইউনিট আছে সেগুলো কাউন্সিলে পূর্বেই সম্পন্ন করতে হয়। সে কাজটা আমাদের শুরু হয়েছে। বিশ্ব পরিস্থিতি ও বাংলাদেশের পরিস্থিতিতে আমাদের কখন কাউন্সিল করার সুযোগ সৃষ্টি হবে, সেজন্য আমাদেরকে অপেক্ষা করতে হবে। একটা সময় কাউন্সিল হবে।


তিনি বলেন, বিএনপি বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল। এর একটা কাউন্সিল ভার্চুয়াল বা অনলাইনে হয় না। কাউন্সিল মানে হলো ব্যাপক আয়োজন। প্রায় চার হাজারের মতো কাউন্সিলর আছে। তারপরে ডেলিগেইটস। আপনারা জানেন যে, আমাদের কাউন্সিলে লক্ষ লক্ষ লোক সমবেত হয়। সবকিছু আপনাদের বিবেচনায় রাখতে হবে।


২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল হয় রমনার ইঞ্চিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে। দলের গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পর পর জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। গত রবিবার থেকে বিএনপি তার সাংগঠনিক কার্য্ক্রম শুরু করে। করোনা মহামারি প্রাদুর্ভাবের কারণে ২৫ মার্চ থেকে দলের সাংগঠনিক কার্য্ক্রমসহ কমিটি গঠন ও পুনর্গঠনের কার্য্ক্রম বন্ধ রাখে দলটি।


করোনা ভাইরাস সংক্রমণের বিষয়টি তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘কোবিড-১৯ এর কারণে স্বাস্থ্য বিধি মানা এবং মানুষের জীবনে যে ঝুঁকি সব কিছু মোকাবিলার ক্ষেত্রে আমাদের কতগুলো নিয়ম মেনে চলতে হয় প্রত্যেকে প্রত্যেকের স্বার্থে। আমি নিয়ম মানছি শুধু আমার স্বার্থে না, আরেকজনেরও স্বার্থে। এখন যে স্বাস্থ্যবিধি আছে সেখানে আমাদের সাংগঠনিক কার্য্ক্রম জোরেশোরে করার সুযোগ কম। তারপরেও কাজ শুরু করেছি। কাউন্সিল দলের সাংগঠনিক প্রক্রিয়ার একটা অংশ, এটা গঠনতন্ত্রেও নিয়ম আছে। গঠনতন্ত্র তো দলের জন্য, জীবনের জন্যই। সেকারণে আমাদের কাউন্সিলটা যে সময় হওয়ার কথা সেসময়ে হয় নাই। ভবিষ্যতে হবে।


জাতীয়তাবাদী তরুণ দলের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির আহ্বায়ক সাঈদ আহমেদ আসলামের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে গয়েশ্বর চন্দ্র রায় সকালে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করেন। পরে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতও করা হয়।


বিবার্তা/জাহিদ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com