জাতীয় শোক দিবসে যুবলীগের নানা কর্মসূচি পালন
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৫:৫৫
জাতীয় শোক দিবসে যুবলীগের নানা কর্মসূচি পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল ।


শনিবার (১৫ আগস্ট) সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুবলীগের চেয়ারম্যান ও সাধারন সম্পাদক।


ধানমন্ডি থেকে যুবলীগের চেয়ারম্যান ও সাধারন সম্পাদক বনানী কবরস্থানে যান। সেখানে তারা বঙ্গমাতা ও জাতির পিতার পরিবারের সদস্য ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সেখানে তারা মোনাজাতে অংশ নেন।


৪৫ বছর আগে অর্থাৎ ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরকে হত্যা করে।


সেই রাতেই নিহত হন বঙ্গবন্ধুর ভাগ্নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও শিশুপৌত্র সুকান্ত বাবু;, নিকট আত্মীয় শহীদ সেরনিয়াবাত ও রিন্টু।ধানমণ্ডির বাড়িতে পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিলকেও গুলি চালিয়ে হত্যা করা হয়।


এদিকে যুবলীগ ঢাকা মহানগর উত্তর শোকাবহ আগস্ট মাসের কর্মসূচি’র অংশ হিসেবে বনানীর রাজউক মাঠে বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্নার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এতে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।


এতে আরো উপস্হিত ছিলেন যুবলীগের ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারন সম্পাদক মো: ইসমাইল হোসেনসহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ ।


এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউ এবং কেন্দ্রীয় অফিসে মিলাদ মাহফিল ও দুস্থ অসহায় মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন মাইনুল হোসেন খান নিখিল। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।


শোকাবহ আগস্ট উপলক্ষে কেন্দ্রীয় যুবলীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনার ও কাওরান বাজার পান্থকুঞ্জ পার্ক মাঠ এ অসহায়, দুস্থ, পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচি ১৫তম দিনের মত অব্যাহত আছে।


কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়, দুস্থ, পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। এ সময় উপস্হিত ছিলেন যুবলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাজ্জাদ হায়দার, যুবলীগের সা‌বেক তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিষয়ক উপ-সম্পাদক মোঃ শামছুল আলম অ‌নিক, যুবলী‌গের এস এম জা‌বেদ হোসেন লাভলু; সফিউল আলম প্রধান কমল,মেহেরুল হাসান সোহেল; মাহবুব আল গ‌নি সো‌হেল, আজিজুর রহমান, ডাকসুর সা‌বেক ক্রীড়া সম্পাদক শা‌কিল আহমেদ তানভীর, শেখ সালেহ উদ্দিন ড্যানিয়েল, জাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহনাজ করিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আকরাম হোসেন, ড. মোস্তাফিজার রহমান, ড. মো রায়হান সরকার রেজভী, ইব্রাহিম মিয়া প্রমুখ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com