জাতির জনক সব দলের: জাপা চেয়ারম‌্যান
প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১৭:১০
জাতির জনক সব দলের: জাপা চেয়ারম‌্যান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দলীয়ভাবে কর্মসূচি গ্রহণের কথা জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, `জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন দেশ ও মানুষের স্বার্থে সংগ্রাম করেছেন। জাতির জনক কোনো বিশেষ দলের নন, তিনি সারা দেশের, সব দলের।’


শনিবার (৮ আগস্ট) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে দলীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।


গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর অবদান কোনোভাবেই অস্বীকার করা যাবে না। হুসেইন মুহম্মদ এরশাদ সংসদেই বলেছেন, জাতীয় পার্টি বঙ্গবন্ধুকে জাতির জনকের মর্যাদা দিতে চেয়েছিল। কিন্তু বিশেষ কারণে সেটা করতে পারেননি। তবে, সংসদে এ মর্যাদা দেয়ার পক্ষে জাতীয় পার্টি ভোট দিয়েছিল। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দলীয়ভাবে কর্মসূচি পালন করবে জাতীয় পার্টি।


জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে ইতিবাচক রাজনীতি করছে, দাবি করে জি এম কাদের বলেন, ‘আমরা দেশ ও জনগণের জন্য রাজনীতি করছি। বিরোধিতার খাতিরে বিরোধিতা নয়, বরং সংসদ ও রাজপথে আমরা যুক্তি দিয়ে কথা বলছি। এ কারণে সাধারণ মানুষ জাতীয় পার্টির রাজনীতি গ্রহণ করেছে। তাই জাতীয় পার্টির সমর্থন বেড়েই চলছে। দেশের মানুষ বিশ্বাস করে, জাতীয় পার্টিকে দায়িত্ব দিলে দেশ ও জনগণের ভাগ্য উন্নয়নে জাতীয় পার্টি সফল হবে।’


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন—জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি এস এম ফয়সল চিশতী, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু ও রেজাউল ইসলাম ভূঁইয়া।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com