শেখ কামা‌লের জন্ম‌দি‌নে যুবলী‌গের শ্রদ্ধা, মিলাদ ও খাবার বিতরণ
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ২০:০২
শেখ কামা‌লের জন্ম‌দি‌নে যুবলী‌গের শ্রদ্ধা, মিলাদ ও খাবার বিতরণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্রীড়া ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১তম জন্মবাষির্কী পালন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।


দিনটি উপলক্ষ্যে বুধবার (৫ আগস্ট) শেখ কামালের প্রতিকৃতি ও কবরে শ্রদ্ধা, কোরআন খতম, দোয়া, পথ‌শিশু ও দুঃস্থ মানু‌ষের মা‌ঝে খাবার বিতরণ করেছে সংগঠনটি।


দিনের শুরুতে ধানমন্ডিস্থ আবাহনী মাঠে শেখ কামালের প্রতিৃকতিতে শ্রদ্ধা জানান যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এরপর সিনিয়র নেতাদের নিয়ে বনানীস্থ কবর স্থানে শ্রদ্ধা জানান এ শীর্ষ দুই নেতা।


শ্রদ্ধা নিবেদন শেষে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ‘বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল যুবসমাজের আইডল। তিনি আজীবন এ দেশের মানুষের কল্যাণে কাজ করছেন। তার দেখানো পথে যুবলীগের নেতাকর্মীরা মানবতার সেবায় সব সময় মাঠে থাকবে, আজকের দিনে এটাই আমাদের প্রত্যাশা।


এরপর গুলিস্থানস্থ কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খতম, মিলাদ দোয়া ও দুস্থদের মা‌ঝে খাবার বিতরণ করে বাংলাদেশ যুবলীগ। এতে অংশ নেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া যুবলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাবেক সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি, ফজলুল হক আতিক, ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো: ইসমাইল হোসেন, দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।


এ সময় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘আগস্ট মাস আমাদের অত্যন্ত বেদনার। আগস্ট জুড়ে যুবলীগ কর্মসূচি গ্রহণ করেছে। শেখ কামালের ত্যাগের আর্দশ ধারণ করে যুবলীগের প্রতিটি ইউনিট তার সাধ্যমত এসব কর্মর্সূচি পালন করবে। আগস্টের কর্মসূচির নামে যুবলীগের কেউ, কারো কাছ থেকে অর্থ আদায় করবে না। কোথাও এমন ঘটনা ঘটলে কারো যুবলীগের ঠাঁই হবে না।’


এরপর বাদ আছ‌র ‘কারওয়ান বাজার পান্থকুঞ্জ পার্ক মাঠ ও কেন্দ্রীয় শহীদ মিনার’ এ পঞ্চম দি‌নের মত "পথ‌শিশু ও ভবঘু‌রে" মানু‌ষের মা‌ঝে রান্না করা খাবার বিতরণ ক‌রেন বাংলা‌দেশ আওয়ামী যুবলীগের সা‌বেক তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিষয়ক উপ-সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, যুবলী‌গের এস এম জা‌বেদ হোসেন লাভলু, সফিউল আলম প্রধান কমল, শেখ সালেহ উদ্দিন ড্যানিয়েল, শা‌কিল আহা‌ম্মেদ তানভীর ও মোঃ হুমায়ন ক‌বির।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com