সরকার বন্যার্তদের নয়, লুটেরাদের বাচাতে ব্যস্ত: এলডিপি
প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ১৬:১৯
সরকার বন্যার্তদের নয়, লুটেরাদের বাচাতে ব্যস্ত: এলডিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যখন দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে, লাখ লাখ মানুষ পানিবন্দী তখন সরকার বন্যার্তদের পাশে না থেকে লুটেরাদের স্বার্থ রক্ষায় ব্যস্ত বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।


মঙ্গলবার (১৪ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।


নেতৃদ্বয় বলেন, ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় সিলেট ও সুমানগঞ্জ জেলায় শত শত কিলোমিটার সড়ক বিপর্যস্ত হয়ে কয়েকশো কোটি টাকার ক্ষতি হয়েছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চাঁদপুর শহর এখন বিপজ্জনক অবস্থায়। এছাড়াও ভারতের গজলডোবায় সবকটি গেট খুলে দেয়ায় এবং বর্ষণ ও পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে বাংলাদেশের উত্তরাঞ্চল তথা কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, গাইবান্ধায় হু হু করে বন্যার পানি ঢুকে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। উজানের পানিতে ফরিদপুরসহ দেশের মধ্যাঞ্চলের বিভিন্ন এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এসব এলাকায় অসংখ্য মানুষ এখন পানিবন্দী। কিন্তু বন্যাকবলিত এলাকায় সরকার সম্পূর্ণরুপে নির্বিকার। বন্যা উপদ্রুত মানুষের সাহায্যের জন্য সকারের কোনো তৎপরতা নেই। বরং সরকার রয়েছে লুটেরাদের রক্ষায় ব্যস্ত।


নেতৃদ্বয় বলেন, একটানা একযুগেরও বেশি সময় ক্ষমতায় থাকার পর একটি সরকারের জন্য বর্তমান ব্যর্থতা ও কতটা করুণ পরিণতি যে কতটা লজ্জার সেই বোধ এই সরকারের আছে বলেও কেউ মনে করে না। দেশে ডাকাতি, ধোঁকাবাজি, দুর্নীতির মহাউৎসব চলছে।


তারা বলেন, সাহেদের কেলেঙ্কারি, জেকেজির চেয়ারম্যানের কেলেঙ্কারি- এরা সবাই এই সরকারেই লোক। আজকে যখন চারদিক থেকে আওয়াজ উঠেছে কোথায় তারা, তাদের পৃষ্টপোষকরা কোথায়। কেন এখনও গ্রেফতার হয় না সাহেদ?


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com