পাটকল বন্ধের সিদ্ধান্ত চরম বিপর্য ডেকে আনবে
প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ২২:২০
পাটকল বন্ধের সিদ্ধান্ত চরম বিপর্য ডেকে আনবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শ্রমিক-কর্মচারী ও দেশের স্বার্থ বিরোধী পাট কল বন্ধের একতরফা হঠকারী সিদ্ধান্ত আর্থ-সামজিক ক্ষেত্রে চরম বিপর্য ডেকে আনবে বলে মনে করেন শ্রমিক জোটের নেতৃবৃন্দ।


সরকারি খাতে ২৫টি পাটকল বন্ধের সিদ্ধান্ত গ্রহণের ফলে উদ্ভুত পরিস্থিতি নিয়ে জাসদের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের উদ্যোগে রবিবার (৫ জুলাই) সন্ধ্যা ৭টায় ৩৫-৩৬ বঙ্গবন্ধু এভিনিউস্থ জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় সভাপতিত্ব করেন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা। সভায় পরিস্থিতি নিয়ে বিস্তারিত বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সাধারণ সম্পাদক ও জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল।


বক্তব্য রাখেন, জাসদ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদ যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকন, জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শহীদ আলমগীর, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় যুব জোট যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামসুল ইসলাম সুমন, জাসদ নেতা ও জাতীয় যুব জোট সহ-সভাপতি আমিনুল আজিম বনি, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) দফতর সম্পাদক ইমন।


মতবিনিময় সভায় বক্তারা বলেন, স্কপ গবেষণা করে দেখিয়েছে মাত্র ১ হাজার ২০০ কোটি টাকা দিয়ে ২৫টি পাট কল আধুনিকায়ন করে লাভজনক করা সম্ভব। তখন এ খাত অতীতের ন্যায় জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। কিন্তু সরকার সে পথে না গিয়ে পাট শিল্পকে গলা টিপে হত্যা করার জন্য পাঁচ হাজার কোটি টাকা খরচ করতে চাচ্ছে।


তারা অভিযোগ করেন, সরকার নীতিগত ভাবে সিদ্ধান্ত নিয়েছে যে ত্রি-পাক্ষিক আলোচনা ব্যতিরেকে কেনো বন্ধ করবেনা। পাটকল বন্ধের ক্ষেত্রে সরকার নিজের প্রতিশ্রুত অঙ্গিকারও না ভাঙ্গার আহবান জানান।


তারা সরকারকে হুশিয়ার করে বলেন, শ্রমিক-কর্মচারী ও দেশের স্বার্থ বিরোধী পাট কল বন্ধের একতরফা হঠকারী সিদ্ধান্ত আর্থ-সামজিক ক্ষেত্রে চরম বিপর্য ডেকে আনবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com