যুক্তরাষ্ট্রে প্রতিবাদী আন্দোলনে জাসদের সংহতি প্রকাশ
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৬:২১
যুক্তরাষ্ট্রে প্রতিবাদী আন্দোলনে জাসদের সংহতি প্রকাশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে কৃষাঙ্গ যুবক জর্জ ফ্লুয়েডকে নির্মমভাবে হত্যার নিন্দা এবং ফ্লয়েড হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রসহ দেশে দেশে প্রতিবাদী আন্দোলনের প্রতি সংহতি জানিয়েছে জাতীয় সমাতান্ত্রিক দল-জাসদ।


বুধবার জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে এ সংহতি জানান।


নেতৃবৃন্দ এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে কৃষাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা জানান। তারা বলেন, পুলিশি হেফাজতে জর্জ ফ্লয়েড হত্যা তথাকথিত মুক্ত গণতন্ত্রের স্বর্গ যুক্তরাষ্টের গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে জেঁকে থাকা বর্নবৈষম্য ও অবিচারের নগ্ন বহিঃপ্রকাশ মাত্র।


তারা বলেন, তথাকথিত মুক্ত গণতন্ত্র, মানবতা ও উন্নত সভ্যতার দাবিদার যুক্তরাষ্ট্রেসহ পশ্চিমা দুনিয়ার দেশে দেশে বর্নবাদী শ্রেষ্ঠত্ব ও ধর্মীয় শ্রেষ্ঠত্ববাদী রাজনীতি এবং মুক্তবাজার অর্থনীতির নামে শোষণমুলক পুঁজিবাদী অর্থনীতি বৈষম্য ও অবিচারকে নিয়মিত ব্যবস্থায় পরিনত করেছে। জাসদ নেতৃদ্বয় জর্জ ফ্লয়েড হত্যা এবং বৈষম্য ও অবিচারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর দেশে সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত প্রতিবাদী গণআন্দোলনের প্রতি দলীয় সংহতি জ্ঞাপন করেন। তারা বর্নবাদী শ্রেষ্ঠত্ব, ধর্মীয় শ্রেষ্ঠত্ববাদী চরমপন্থার রাজনীতি এবং বৈষম্য ও অবিচারমুলক ব্যবস্থা পরিবর্তন করার জন্য বাংলাদেশসহ দেশে দেশে যে রাজনৈতিক সংগ্রাম চলছে সেই সংগ্রামের মধ্যে সংহিত গড়ে তোলার আহবান জানান।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com