শিরোনাম
প্রশাসনিক প্রক্রিয়া শেষে ‘খালেদা জিয়া’র মুক্তি: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১০:৩৪
প্রশাসনিক প্রক্রিয়া শেষে ‘খালেদা জিয়া’র মুক্তি: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রশাসনিক প্রক্রিয়া শেষ হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া খুব দ্রুত মুক্তি পাবেন বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বেগম জিয়াকে গতকাল মুক্তির সিদ্ধান্ত হলেও এর সঙ্গে সংশ্লিষ্ট প্রশাসনিক প্রক্রিয়াগুলো শেষ করতে না পারায় তার মুক্তি হয়নি। এ প্রক্রিয়া আজই শেষ হতে পারে বলে জানিয়েছে মন্ত্রণালয়।


এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, প্রধানমন্ত্রীর অনুমোদনের পরই বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত হবে। গতরাতে ফোনে তিনি সাংবাদিকদের বলেন, দ্রুত মুক্তি নিশ্চিত করতে প্রক্রিয়া চলছে।


এসময় আসাদুজ্জামান খান কামাল বলেন, এখনো অনেক সময় লাগবে। এটার জিও জারি হবে। তারপর প্রধানমন্ত্রীর স্বাক্ষরের পর মুক্তির বিষয়টি আসবে।
এর আগে শর্ত সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছয় মাসের জন্য মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল সাড়ে তিনটার দিকে গুলশানের নিজ বাসভবনে সংবাদ ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক।


তিনি বলেন, বিদেশে গমন না করার শর্তে প্রধানমন্ত্রীর আদেশে খালেদা জিয়ার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। এ সময় তাকে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করতে হবে। বেগম খালেদা জিয়ার বয়স বিবেচনায় মানবিক কারণে সদয় হয়ে দণ্ডাদেশ স্থগিত রাখার এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com