ঢামেকে যুদ্ধাপরাধী সুবহানের মৃত্যু
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৯
ঢামেকে যুদ্ধাপরাধী সুবহানের মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও জামায়াত নেতা আব্দুস সুবাহান (৮০) মারা গেছেন। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১টা ৪০ মিনিটের সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৭০১ নম্বর ওয়ার্ডে তিনি মৃত্যুবরণ করেন।


ঢামেক হাসপাতালে ডিউটিরত প্রধান সহকারী কারারক্ষী মো. শেখ কামাল হোসেন সাংবাদিকদের জানান, মানবতাবিরোধী অপরাধ মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সুবাহান বাধ্যক্যজনিত নানা রোগে ভুগছিলেন।


গত ২৪ জানুয়ারি তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে হাসপাতালের নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি।


ঢামেক পুলিশ ক্যাম্প ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, সুবাহানের লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।


উল্লেখ্য, জামায়াত নেতা আব্দুস সুবাহান পাবনা-৫ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। সর্বশেষ ২০০১ সালের নির্বাচনে চারদলীয় জোটের মনোনয়ন নিয়ে এমপি হন তিনি।


তিনি পাকিস্তান আমলে পাবনা জেলা জামায়াতের আমির ও কেন্দ্রীয় শুরা সদস্য ছিলেন। পাবনা আলিয়া মাদ্রাসার সাবেক হেড মাওলানাও ছিলেন সুবাহান।


২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি জামায়াতের এই প্রভাবশালী নেতাকে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এরপর থেকে কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন তিনি।তবে ওই দণ্ডের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল করেন সুবাহান। বর্তমানে মামলাটি আপিল বিভাগে বিচারাধীন।


বিবার্তা/খলিল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com