শিরোনাম
প্রাপ্তবয়স্কদের জন্য কক্ষ, ইউরোপীয় এয়ারলাইন্সে বিশেষ ব্যবস্থা
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ০৮:১৯
প্রাপ্তবয়স্কদের জন্য কক্ষ, ইউরোপীয় এয়ারলাইন্সে বিশেষ ব্যবস্থা
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

হয়তো আপনি প্লেনে ঘুমিয়ে আছেন, হঠাৎই কোনও এক শিশুর তারস্বরে কান্নায় আপনার ঘুমের বারোটা বাজল। বিমানে চড়ে অনেক যাত্রীই এমন সমস্যার মুখোমুখি হন। সেক্ষেত্রে উপায়?


সম্প্রতি এক ইউরোপীয় বিমান সংস্থা, কোরেন্ডন বিমান সংস্থা ১৬ বছরের উপরের যাত্রীদের জন্য নতুন পরিষেবা চালু করতে চলেছে। এই স্কিমের মাধ্যমে ১৬ বছর বয়সের উপরের যাত্রীদের জন্য বিমানের একটি বিশেষ জায়গায় কিছু আসন বরাদ্দ করা থাকবে।


যাত্রীরা চাইলে আগে থেকেই সেই নির্দিষ্ট জায়গায় নিজেদের আসন বুক করতে পারবে। আগামী নভেম্বর মাস থেকেই এই পরিষেবার সুযোগ নিতে পারবেন যাত্রীরা।


বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই বিশেষ জায়গাটি মূল বিমানের আর পাঁচটি আসনের থেকে একেবারে আলাদা রাখা হবে। পর্দা ও ক্যাবিনেট দিয়ে এই বিভাগটি আলাদা কক্ষের মতো করে তৈরি করা হবে।


শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য বরাদ্দ বিমানের সামনের দিকের অংশটিতে অতিরিক্ত লেগরুম-সহ ৯টি সাধারণের তুলনায় বড় আসন এবং ৯৩টি সাধারণ আসন থাকবে।


সাধারণ আসনগুলি ভাড়া হবে ৪৯ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৪,০৫০ টাকা) এবং সাধারণের তুলনায় বড় আসনগুলির ভাড়া হবে ১০৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮,৯২৬ টাকা)।


তবে নেদারল্যান্ডসে এ রকম উদ্যোগ প্রথম হলেও সারা বিশ্বে আরও বেশ কিছু বিমান সংস্থা আছে, যারা আগেই এ রকম ব্যবস্থা করেছে।


বিবার্তা/এসবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com