সাজেক পর্যটনকেন্দ্র ভ্রমণে নতুন সময়সূচি
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১০:৪৪
সাজেক পর্যটনকেন্দ্র ভ্রমণে নতুন সময়সূচি
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট থেকে সাজেক পর্যটন কেন্দ্র পর্যন্ত গাড়ি ছাড়ার নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে নতুন সময়সূচি কার্যকর হয়েছে বলে বাঘাইহাট সেনা জোনের এক চিঠিতে জানানো হয়েছে।


সূচি অনুযায়ী আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের যাওয়ার সময় সকাল ১১টার পরিবর্তে সকাল ১০টা এবং বিকালে ৩টার পরিবর্তে ২টা নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে নতুন সময়সূচি কার্যকর করা হয়েছে।


সেনাবাহিনীর সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের মেজর আকতার বিন মুকতাদিরুল গানি উল রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


চিঠিতে বলা হয়, সাজেকের কটেজ মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে বাঘাইহাট আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের যাওয়ার সময় সকাল ১১টার পরিবর্তে সকাল ১০টা এবং বিকালের সময় ৩টার পরিবর্তে ২টা নির্ধারণ করা হয়েছে।


বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, ‘শীতের কারণে রিসোর্ট ব্যবসায়ীদের অবেদন এবং পর্যটকদের সুবিধার কথা চিন্তা করে নতুন সময় নির্ধারণ করা হয়েছে।


উল্লেখ্য, সাজেকের অবস্থান রাঙামাটি জেলায় হলেও ভৌগলিক কারণে খাগড়াছড়ির দীঘিনালা থেকে সাজেক যাতায়াত অনেক সহজ। খাগড়াছড়ি থেকে সাজেকের দূরত্ব ৭০ কিলোমিটার আর দীঘিনালা থেকে ৪০ কিলোমিটার। খাগড়াছড়ির সদর থেকে চাঁদের গাড়ি (স্থানীয় পরিবহন) করে দুই ঘন্টার পথ। পাহাড়ি সড়কে পর্যটকদের নিরাপত্তায় সেনাবাহিনী ও পুলিশের বিশেষ টহল সর্বাক্ষনিক দেখা যায়।


চিঠি সূত্রে জানা যায়, পর্যটকদের সুবিধার্থে ছয় বছর ধরে বাঘাইহাট থেকে রুইলুই পর্যটনকেন্দ্র পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাহারায় পর্যটকবাহী গাড়িগুলো আনা-নেওয়া করা হয়। শুরুর দিকে বাঘাইহাট থেকে একযোগে সকাল ১০টায় সব পর্যটকবাহী গাড়ি ছাড়া হতো। আবার রুইলুই থেকে বেলা তিনটায় গাড়িগুলো ফেরার পথ ধরত। পরবর্তী সময়ে বাঘাইহাট থেকে বেলা ১১টায় পর্যটকবাহী গাড়িগুলো ছাড়া হতো। রুইলুই থেকে ফিরত বেলা সাড়ে তিনটার দিকে।


নতুন সময়সূচি অনুযায়ী, বাঘাইহাট থেকে সকাল ১০টায় গাড়ি ছাড়া হবে। আর রুইলুই পর্যটনকেন্দ্র থেকে গাড়ি ছাড়া হবে বেলা দুইটায়। এই সিদ্ধান্ত আজ থেকেই কার্যকরের কথা চিঠিতে জানানো হয়। প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেন সাজেক রুইলুই পর্যটনকেন্দ্রের রিসোর্ট-কটেজ মালিক সমিতির সদস্য ইন্দ্রজিৎ চাকমা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com