মালয়েশিয়ায় টুরিস্টে আসা বাংলাদেশীদের ফেরাতে বিশেষ ফ্লাইট
প্রকাশ : ০৭ মে ২০২০, ১৯:২৮
মালয়েশিয়ায় টুরিস্টে আসা বাংলাদেশীদের ফেরাতে বিশেষ ফ্লাইট
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় কোভিড-১৯ এ লকডাউনের কারণে পর্যটন ভিসায় আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফিরিয়ে আনতে মালিন্দো এয়ারের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই-কমিশন। আগামী ১৩ মে ফ্লাইটটি কুয়ালালামপুর থেকে ঢাকায় পৌঁছনোর কথা রয়েছে। এছাড়া প্রত্যেক যাত্রীকে দেশে ফিরতে হলে কোভিড-১৯ টেস্ট সনদ থাকা অত্যাবশ্যক বলে জানা গেছে।


মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের অফিশিয়াল ফেসবুক পেজে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়া থেকে দেশে ফিরতে হলে কোভিড-১৯ টেস্ট সনদ লাগবে বলে জানিয়েছেন দেশটির বাংলাদেশ হাইকমিশন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিশেষ ব্যবস্থায় মালিন্দো এয়ায়ের চার্টার্ড ফ্লাইটে ১৩ মে (সম্ভাব্য) মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য যারা এয়ার টিকিট কনফার্ম করেছেন তাদের নিম্নলিখিত যে কোনো হাসপাতাল থেকে ১০ মের মধ্যে কোভিড-১৯ টেস্ট সনদ বা মেডিকেল সার্টিফিকেট নিয়ে আসতে হবে। এই টেস্ট সনদের খরচ নিজেদেরকেই বহন করতে হবে বলে জানানো হয়।


হাসপাতালে পরীক্ষার সময় বাংলাদেশ হাই-কমিশনের ব্যবস্থাপনায় বাংলাদেশে ফিরে যাচ্ছেন এবং ১১ মের মধ্যে মেডিকেল সার্টিফিকেট পেতে হবে এমন তথ্য অবশ্যই হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে বলেও উল্লেখ করেন।


যে সব হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা করতে পারবে সে গুলো হচ্ছে:


1-Gleneagles Hospital, Jalan Ampang, Kuala Lumpur https://www.gleneagles.com.my/gleneagles-kuala-lumpur


2-KPJ Damansara Specialist Hospital, Damansara Utama, 47400 Petaling Jaya, Selangor https://www.kpjdamansara.com


3- KPJ Ampang Puteri Specialist Hospital, Ampang , Selangor https://www.kpjampang.com


4. KPJ Tawakkal KL Specialist Hospital, 1, Jalan Pahang Barat, Pekeliling, 53000 Kuala Lumpur, Wilayah Persekutuan Kuala Lumpur https://www.kpjtawakkal.com


5. Sunway Medical Centre, Jalan Lagoon Selatan, Bandar Sunway, 47500 Petaling Jaya, Selangor https://www.sunwaymedical.com


এ বিশেষ ফ্লাইটের যাত্রীদের টিকেট ও মেডিকেলের সমন্বয়কারী হিসেবে কাজ করছেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর জলিল।


এছাড়া চার্টার্ড ফ্লাইট পরিচালনায় বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বয় ও মালয়েশিয়া সরকারের অনুমোদন, প্রত্যেক যাত্রীর স্বপক্ষে হাইকমিশনের সনদ ইস্যু এবং যাতায়াতের পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কার্যক্রম মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন সম্পন্ন করবে।


এদিকে, মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করেছে। দেশটিতে বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪৬৭ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত ১০৭ জন মারা গেছে। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৪ হাজার ৭৭৬ জন।


এ ছাড়া দেশটিতে ৬৩ বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হলেও অনেকেই সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।


মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজের লিংক https://www.facebook.com/bdhckl


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com