দেশে ৮০০ পর্যটন স্পট চিহ্নিত করা হয়েছে
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ২০:১৬
দেশে ৮০০ পর্যটন স্পট চিহ্নিত করা হয়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে পর্যটন করপোরেশন দেশের ৮ বিভাগে ৮শ’র বেশি পর্যটন স্পট চিহ্নিত করেছে।


কমিটির সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ কথা জানানো হয়।


কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।


“বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩”, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার ও বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।


সভায় জানানো হয়, চলতি অর্থবছরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের অনুকূলে আটটি বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অধীনে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)তে ৭০ কোটি ২১ লাখ টাকা বরাদ্দ আছে।


সভায় আরো বলা হয়, দেশের অর্থনৈতিক স্থবিরতা দূর করার জন্য সরকার থেকে সকল সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম চালু করার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে গত ৩১ মে থেকে বিমানের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব বজায় ও দাফতরিক চাহিদা বিবেচনাপূর্বক ন্যূনতম কর্মীর মাধ্যমে বিমানের অপারেশনাল কাজ সীমিত আকারে চালু করা হয়। বর্তমানে ফ্লাইট সংখ্যা ক্রমশ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে অধিক জনবলের প্রয়োজন হওয়ায় কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন, শারীরিক দূরত্ব রক্ষা করে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।


এছাড়াও কমিটি “বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩”সম্পর্কে আগামী বৈঠকে আরো বিস্তারিতভাবে আলোচনা জন্য সিদ্ধান্ত গ্রহণ করে।


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com