আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৫:১৪
আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক ড. আনু মুহাম্মদের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।


তিনি বলেন, শেখ হসিনা তার চিকিৎসার সর্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। তার চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী।


২২ এপ্রিল, সোমবার দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আনু মুহাম্মদকে দেখতে এসে তিনি এসব কথা বলেন।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে ফোন করেছিলেন, আনু মুহাম্মদের বিষয়ে খোঁজ নিয়েছেন। আমি উনাকে সবকিছু বিস্তারিত বর্ণনা দিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে উনার চিকিৎসার বিষয়ে সর্বোচ্চ যা করা যায় তা করার নির্দেশ দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীকে অবহিত করেছি, আমাদের মেডিকেল বোর্ড হবে। যা সিদ্ধান্ত হবে আমরা উনাকে জানাবো।


সর্বোচ্চ সেবার আশ্বাস দিয়ে তিনি বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব আনু মোহাম্মদ যেন উনার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন। সেজন্য যা যা করার আমরা করব। আমরা কিছু পরীক্ষা করব দ্রুত এবং পরিকল্পনা করে খুব দ্রুত অপারেশন করার ব্যবস্থা নেব।


এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এর আগে রবিবার (২১ এপ্রিল) রাজধানীর খিলগাঁও রেল ক্রসিংয়ে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে আনু মুহাম্মদের দুই পায়ের পাতা ও আঙুলগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। তার বাম পায়ের ৫টি আঙুল কাটা পড়ে। পরে উপস্থিত সাধারণ মানুষ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com