৭ এপ্রিল ঢাকায় আসছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ১৭:২৬
৭ এপ্রিল ঢাকায় আসছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা আগামী ৭-৮ এপ্রিল বাংলাদেশ সফর করবেন। সফরকালে দুই দেশের মধ্যে তিনটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেয়া হয়েছে।


পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঈদের আগে ৭-৮ এপ্রিল দুই দিনের জন্য ঢাকা সফরে আসবেন। সে সময় ক্রীড়া সহযোগিতা সমঝোতা স্মারক, কৃষি খাতে সমঝোতা স্মারক এবং প্রতিরক্ষা খাতে সমঝোতা স্মারক সই হবে।


ব্রাজিলের পররাষ্ট্র মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এছাড়া ব্রাজিলের পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ২৪ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল ঢাকা সফরে আসছে। তারা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন।


ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত পাওলো ফার্নান্দো দিয়াস ফেরেস জানিয়েছেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করবেন। প্রথমবারের মতো ব্রাজিল থেকে কোনো উচ্চ পর্যায়ের সফর হবে এটি। এ সফর হবে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের মাইলফলক। এর মাধ্যমে সম্পর্ককে আমরা মজবুত করতে পারবো।


ব্রাজিল-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্ক সাম্প্রতিক বছরগুলোয় জোরদার হয়েছে। ২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় ব্রিকস শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রেসিডেন্ট লুলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com