সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ২১৪ জনকে সহায়তা দেওয়া হয়েছে: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৯:০৮
সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ২১৪ জনকে সহায়তা দেওয়া হয়েছে: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ২১৪ জনকে সাড়ে ৯ কোটি টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।


৪ মার্চ, সোমবার জাতীয় সংসদে সরকার দলীয় এমপি মোরশেদ আলমের প্রশ্নের জবাবে এমন তথ্য জানান তিনি। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয়।


সরকার দলীয় এমপি মোরশেদ আলমের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জানান, সড়ক পরিবহন আইন, ২০১৮-এর আওতায় সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য গঠিত আর্থিক সহায়তা তহবিলে গত ২৪ জানুয়ারি পর্যন্ত ১৩৩ কোটি ৯৫ হাজার ৮৮৮ টাকা জমা পড়েছে। তহবিল থেকে আবেদনের পরিপ্রেক্ষিতে এ যাবৎ ২১৪ জন সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ৯ কোটি ৪৪ লাখ টাকার আর্থিক সহায়তার চেক দেওয়া হয়েছে।


সরকার দলীয় এমপি আলী আজমের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বরিশাল-ভোলা সড়কের তেঁতুলিয়া ও কালাবদর নদীর ওপর ১০ দশমিক ৮৬ কিলোমিটার দীর্ঘ সেতু তৈরির জন্য সম্ভাবনা সমীক্ষা পরিচালনা করা হয়েছে। বাংলাদেশের ভবিষ্যতের সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের জন্য প্রণীত মাস্টারপ্ল্যানের মধ্যে প্রস্তাবিত সেতুটি অন্তর্ভুক্ত আছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com