পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হলেন ১৪ কর্মকর্তা
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৪১
পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হলেন ১৪ কর্মকর্তা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (গ্রেড-২) পদে ১৪ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে চার কর্মকর্তাকে নিয়মিত পদোন্নতি এবং ১০ কর্মকর্তাকে সুপারনিউমারারিতে পদোন্নতি দেওয়া হয়েছে।


১৮ ফেব্রুয়ারি, রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা পৃথক প্রজ্ঞাপনে এই পদোন্নতি দেওয়া হয়।


পদোন্নতি পাওয়া কর্মকর্তারা হলেন-ঢাকার পুলিশ অধিদফতরের উপপুলিশ মহাপরিদর্শক খন্দকার লুৎফুল কবির, ঢাকার অ্যান্টি টেরোরিজম ইউনিটের উপপুলিশ মহাপরিদর্শক আবদুল আলীম মাহমুদ, ঢাকার হাইওয়ে পুলিশের উপমহাপরিদর্শক মাসুদুর রহমান ভূঞা, পুলিশ অধিদফতরের উপপুলিশ মহাপরিদর্শক তওফিক মাহবুব চৌধুরী।


প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকতৃ এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর করা হবে। পদোন্নতি পাওয়া কর্মকর্তারা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ বরাবর যোগদান করবেন এবং পরবর্তী পদায়ন না হওয়া পর্যন্ত স্ব স্ব পদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন।


এছাড়া আরেক প্রজ্ঞাপনে সুপারনিউমারারি (সংখ্যাতিরিক্ত) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে আরও ১০ কর্মকর্তাকে।


তারা হলেন-পুলিশ টেলিকমের উপপুলিশ মহাপরিদর্শক এ কে এম শহিদুর রহমান, ঢাকার ট্রেওনিং ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট (উপপুলিশ মহাপরিদর্শক) ময়নুল ইসলাম, স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়নের উপপুলিশ মহাপরিদর্শক গোলাম কিবরিয়া, চট্টগ্রাম মেট্রোপলিটনের পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, ঢাকার অপরাধ তদন্ত বিভাগের উপপুলিশ মহাপরিদর্শক কুসুম দেওয়ান, উপপুলিশ মহাপরিদর্শক (পুলিশ টেলিকম) বশির আহম্মদ, পুলিশ অধিদফতরের উপপুলিশ মহাপরিদর্শক আনোয়ার হোসেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন ও রংপুর রেঞ্জ পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক আবদুল বাতেন।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদগুলোতে কর্মরত পদধারীদের পদোন্নতি, অবসর, অপসারণ বা অন্য কোনো কারণে পদ শূন্য হলে তা স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং পদ সৃজনের তারিখ থেকে ১০টি সুপারনিউমারি পদের মেয়াদ হবে এক বছর। পদোন্নতি পাওয়া কর্মকর্তারা স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন।


এছাড়া যেসব কর্মকর্তা মিশন, শিক্ষা ছুটি বা প্রেষণ ও লিয়েনে কর্মরত, তারা মূল কর্মস্থলে যোগদানের পর তাদের পদোন্নতি কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com