কম খরচে সেবা দিচ্ছে রেল: রেলমন্ত্রী
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪১
কম খরচে সেবা দিচ্ছে রেল: রেলমন্ত্রী
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেলসেবার আধুনিকায়ন ও কম খরচে পরিবহন সেবা দিতে রেলের লোকোমোটিভ কারখানাগুলোকে কর্মক্ষম ও সচল রাখতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম।


১৮ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে পাবনার ঈশ্বরদীতে পাকশী বিভাগীয় রেলের লোকোমোটিভ কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী রেলকে পুনরুজ্জীবিত করেছেন, এখন সবচেয়ে সস্তায় পরিবহন সুবিধা দিতে রেলবিভাগ কাজ করছে। শীঘ্রই এর সুফল জনগণ পাবে।


তিনি আরও বলেন, বিএনপি আমলে রেলের অনেক লোককে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে চাকরিচ্যুত করে জনবল সংকট সৃষ্টি করা হয়, যা এখনো অব্যাহত রয়েছে। আমরা চেষ্টা করছি লোকবল নিয়োগ করে ট্রেনিংয়ের মাধ্যমে রেলকে আধুনিকায়ন এবং রেলপথ মন্ত্রণালয়কে পূর্ণাঙ্গভাবে চালু করতে।


এর আগে মন্ত্রী শনিবার রাতে ট্রেনযোগে নাটোরের আব্দুলপুর জংশন স্টেশনে নামেন। সেখান থেকে তিনি ঈশ্বরদীর পাকশীতে এসে রাত্রিযাপন করেন। এরপর আজ রোববার বেলা সোয়া ১১টার দিকে তিনি সড়কপথে ঈশ্বরদী শহরের ফতে মোহাম্মদপুর এলাকায় বাংলাদেশ রেলওয়ে ‘ডিজেল লোকোমোটিভ রানিং সেড’ পরিদর্শনে আসেন। সেখানে পৌঁছালে বিভাগীয় রেল কর্মকর্তা, যান্ত্রিক প্রকৌশলী শাখার কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। মন্ত্রী এ সময় লোকোসেডের কয়েকটি ডকইয়ার্ডসহ বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।


পরে তিনি পাকশী বিভাগীয় রেলের ঊর্ধ্বতন কর্মকতাদের সাথে মতবিনিময় সভায় যোগ দেন।


এ সময় অন্যান্যের মধ্যে রেল সচিব ড. হুমায়ুন কবির, পাবনা ৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান, রেলের পশ্চিমাঞ্চলের বিভাগীয় মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com