স্পিকারের সঙ্গে মিশরের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৭
স্পিকারের সঙ্গে মিশরের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওমর মহিম এলদিন আহমেদ ফাহমি সৌজন্য সাক্ষাৎ করেছেন।


৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে স্পিকারের নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত। সাক্ষাতে তারা দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। তারা দুদেশের সংসদীয় সম্পর্ক, সংসদীয় মৈত্রী গ্রুপ, সংসদীয় কার্যক্রম ও উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।


স্পিকার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ বাংলাদেশ-মিশর সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন করবে। মৈত্রী গ্রুপ উভয় দেশের জনগণের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এসময় তিনি বলেন, মৈত্রী গ্রুপ গঠনের ফলে পারস্পরিক সহযোগিতা এবং সংসদ সদস্যদের সফর ও অভিজ্ঞতা বিনিময়ে দুদেশ উপকৃত হবে।


তিনি বলেন, মিশর বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে মিশরের ঐতিহাসিক সম্পর্কের বিষয়টি স্মরণ করে তিনি বলেন, মিশরের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত সুদৃঢ় অবস্থানে রয়েছে। ভবিষ্যতেও দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


রাষ্ট্রদূত বলেন, মিশর আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। মিশর ও বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। বাংলাদেশকে নিজের দেশ মনে হচ্ছে উল্লেখ করেন তিনি বলেন, বাংলাদেশের শিল্প-সংস্কৃতির সঙ্গে মিশরের অনেক মিল রয়েছে। এসময় তিনি বাংলাদেশ জাতীয় সংসদকে মিশরের পাশে থাকার জন্য আন্তরিক অনুরোধ করেন।


রাষ্ট্রদূত বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান।


এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com