‌‘বাংলাদেশের রিজার্ভ সংকটে পাশে থাকবে চীন’
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪, ১৩:০৩
‌‘বাংলাদেশের রিজার্ভ সংকটে পাশে থাকবে চীন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের রিজার্ভ সংকটে চীন পাশে থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। রবিবার (২৮ জানুয়ারি) সচিবালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।


পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে বন্ধু দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। পরীক্ষিত বন্ধু হিসেবে কূটনৈতিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রত্যয় প্রকাশ করেন তারা।


দেশে চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজে চীনের সহায়তার জন্য ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। বৈঠক শেষে চীনের রাষ্ট্রদূত জানান, রিজার্ভ সংকটে ঢাকার পাশে থাকবে বেইজিং।


ইয়াও ওয়েন আরও বলেন, তিস্তা প্রকল্প বাস্তবায়নে ঢাকার সম্মতি পেলেই কাজ শুরু করবে চীন।


মিয়ানমারের রাখাইনে চলমান সহিংসতায় অস্ত্র বিরতির জন্য বেইজিং কাজ করছে জানিয়ে তিনি বলেন, মিয়ানমারের পরিস্থিতি জটিল। কিন্তু বাংলাদেশ, মিয়ানমার ও চীনের উদ্যোগে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে দ্রুতই।


নতুন সরকার গঠনের পর বিভিন্ন দেশ এবং সংস্থার প্রতিনিধিদের ধারাবাহিক সাক্ষাতের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন চীনের রাষ্ট্রদূত।


দিনের কার্যসূচি অনুসারে ড. হাছান মাহমুদ বৈঠক করছেন ইউরোপীয় ইউনিয়নের আবাসিক প্রতিনিধি গুয়েন লুইসের সঙ্গে। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারীরও। দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফ করার কথা হাছান মাহমুদের।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com