প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন শর্মিলা ঠাকুর
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ২০:৩৫
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন শর্মিলা ঠাকুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে গত ২০ জানুয়ারি। শুরুর দিন থেকেই দেশ-বিদেশের তারকাদের উপস্থিতিতে জমে উঠেছে এই চলচ্চিত্র উৎসব। আর এদিন রাজধানীর জাতীয় জাদুঘরে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হন ভারতের প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন শর্মিলা ঠাকুরের নেতৃত্বে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শিল্পীদের একটি প্রতিনিধিদল।


২৪ জানুয়ারি, বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন তারা। গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহরিয়ার আলম এমপি ও রেনবো ফিল্ম সোসাইটির সভাপতি আহমেদ মুজতবা জাবাল।


প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন, ভারতীয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী মমতা শঙ্কর, চলচ্চিত্র অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি এবং চলচ্চিত্র পরিচালক সোহিনী ঘোষ। বৈঠককালে তারা চলচ্চিত্র সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।


এর আগে গত ১৯ জানুয়ারি ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসেবে যোগ দিতে ঢাকায় আসেন শর্মিলা ঠাকুর।


বুধবার ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শাহবাগে জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে প্রদর্শনী হবে স্বস্তিকা মুখার্জি অভিনীত সিনেমা ‘বিজয়ার পরে’। অভিনেত্রী মমতাশঙ্কর ও নির্মাতা অভিজিৎ থাকবেন সিনেমাটির প্রদর্শনীর সময়।


নয় দিনব্যাপী এবারের চলচ্চিত্র উৎসবে দেখানো হবে বাংলাদেশসহ ৭৪টি দেশের ২৫০টি চলচ্চিত্র। এর মধ্যে বাইরের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র ১২৩টি। আর বাংলাদেশের চলচ্চিত্র রয়েছে ৭১টি।


প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া এই উৎসবের পর্দা নামবে আগামী ২৮ জানুয়ারি। রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজিত চলচ্চিত্র উৎসবে রাজধানীজুড়ে বিশিষ্ট স্থানগুলোতে একগুচ্ছ আন্তর্জাতিক চলচ্চিত্র প্রদর্শন করা হচ্ছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com