পণ্যের দাম বেশি হলে প্রতিকার মিলবে ‘৩৩৩’ নম্বরে
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৮:৫৪
পণ্যের দাম বেশি হলে প্রতিকার মিলবে ‘৩৩৩’ নম্বরে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিত্যপণ্যের দাম নিয়ে দেশের সর্বত্র চলমান অনিয়ম ঠেকাতে নতুন সিদ্ধান্তের কথা জানিয়ে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, বাজারে জিনিসপত্রের দাম বেশি নেয়া হলে ‘৩৩৩’ নম্বরে ফোন করে অভিযোগ জানানো যাবে। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ৩১ জানুয়ারির মধ্যে এই সুবিধা চালু করা হবে।


বাজারে অনেক পণ্যের দাম চলে গেছে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সরকার নির্ধারিত দামেও কেনা যায় না অনেক পণ্য। যে কারণে সমালোচনার মুখেও পড়তে হয়েছে সরকারকে। তাই টানা চতুর্থবারের মতো ক্ষমতায় এসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নতুন সেবা চালু করছে সরকার।


ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ জানিয়েছেন, জিনিসপত্রের দাম বেশি নেওয়া হলে ‘৩৩৩’ নম্বরে ফোন করে অভিযোগ জানানো যাবে। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ৩১ জানুয়ারির মধ্যে এই সুবিধা চালু করা হবে।


১৫ জানুয়ারি, সোমবার সচিবালয়ে বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান প্রতিমন্ত্রী পলক।


প্রতিমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এই উদ্যোগ নেয়া হয়েছে।


তিনি জানান, ‘৩৩৩’ নম্বরে বর্তমানে যেসব সেবা আছে, সেগুলো চালু থাকবে। পাশাপাশি ‘৩৩৩’ নম্বরে ফোন করার পর আরেকটি ডিজিটে চাপ দিয়ে নতুন সেবাটি পাওয়া যাবে। ৩১ জানুয়ারির মধ্যে এই সুবিধা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। একই সময়ের মধ্যে নতুন একটি ওয়েবসাইট খোলা হবে; যেখানে পণ্যের দাম, মজুতসহ বিভিন্ন তথ্য থাকবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com