নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন যে কোনো মূল্য দিতে প্রস্তুত: ইসি রাশেদা
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৩
নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন যে কোনো মূল্য দিতে প্রস্তুত: ইসি রাশেদা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার ইসি বেগম রাশেদা সুলতানা বলেছেন,আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন যে কোন মূল্য দিতে প্রস্তুত রয়েছে।


এ ক্ষেত্রে প্রশাসন, সকল প্রার্থী, সমর্থক, বিভিন্ন রাজনৈতিক দলসমূহের সম্মেলিত সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে নির্বাচনের প্রার্থী এবং সমর্থকদের আচরণ বিধি মেনে চলা হবে সবচেয়ে বড় সহযোগিতা।


২৪ ডিসেম্বর, রবিবার বেলা ১১টা থেকে পর্যায়ক্রমে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসারসহ নির্বাচনের সাথে সম্পৃক্ত কর্মকতা, নির্বাচন প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে পৃথক পৃথক মতবিনিময়সভায় এসব কথা বলেছেন।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নওগাঁ জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. গোলাম মওলার সভাপতিত্বে আয়োজিত এসব মতবিনিময়সভায় রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, রাজশাহী’র ডিআইজি মো. আনিসুর রহমান, রাজশাহী’র আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.দেলোয়ার হোসেন এবং নওগাঁ’র পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক উপস্থিত ছিলেন।


নির্বাচন কমিশনার বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রকে সুসংহত এবং দেশ বিদেশে নির্বাচনকে গ্রহণযোগ্য করতে হলে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন সম্পন্ন করত হবে। নির্বাচন কমিশন সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কমিশন প্রত্যাশা করছে আগামী ৭ জানুয়ারীর নির্বাচন উৎসবমুখর এবং অংশগ্রহণমূলক হবে। দেশে ৫ বছর পর পর ভোট আসে। নির্বাচনে ভোট প্রদানের মধ্য দিয়েই সাধারণ মানুষের মূল্যায়নের প্রতিফলন ঘটে। কাজেই আমরা মনে করি আসন্ন নির্বাচন সর্বস্তরের মানুষ ভোট প্রদান করতে ভোটকেন্দ্রে যাবেন।


তিনি আরও বলেছেন, একটি ভালো নির্বাচন, স্বচ্ছ নির্বাচন উপহার দেয়ার ক্ষেত্রে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।


সাংবাদিকদের এ ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে আইন সংশোধন করা হয়েছে। সাংবাদিকদের ক্যামেরাসহ বিভিন্ন ইকুয়েপমেন্ট ভাঙচুর কিংবা কেড়ে নিলে তাদের শাস্তির আওতায় আনা হবে। এমন কি ভোটারদের যদি ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়, যারা ভোটারদের বাধা প্রদান করবে তাদেরও শাস্তির আওতায় আনা হবে। নির্বাচন কমিশনার আসন্ন নির্বাচন ভোটারদের নির্দ্বিধায়, নির্বিঘ্ন নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহ্বান জানান।


বিবার্তা/শামীনূর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com