সোমবার থেকে সারা দেশে ১৩ হাজার আনসার মোতায়েন
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ২২:২১
সোমবার থেকে সারা দেশে ১৩ হাজার আনসার মোতায়েন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন উপলক্ষ্যে রেল ও সড়কপথ এবং লঞ্চঘাটে জনসাধারণের যোগাযোগ নির্বিঘ্ন রাখতে সারা দেশে ১৩ হাজার আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হচ্ছে।


বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (প্রকল্প প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা (অতি.) মো. জাহিদুল ইসলাম জানান, ১৭ ডিসেম্বর, রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা প্রদান করা হয়েছে।


মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে, আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ৬টা থেকে রেলস্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে আনসার-ভিডিপি নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবে।


সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা রেলস্টেশন, বাসস্ট্যান্ড ও লঞ্চঘাট ছাড়া সড়ক ও রেলপথে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে সতর্কভাবে দৃষ্টি রাখবে।


সারা দেশে ১৮৫১টি পয়েন্টে মোট ১৩ হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন থেকে নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবেন। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত তারা এ দায়িত্ব পালন করে যাবেন বলেও নির্দেশনায় জানানো হয়েছে।


উল্লেখ্য, ইসি কর্তৃক ঘোষিত সময়সূচি অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর ২০২৩। মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হয়েছে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল আজ (১৭ ডিসেম্বর)। আগামীকাল (১৮ ডিসেম্বর) রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন। তাই আগামীকাল বিকেল থেকে নির্বাচনি প্রচারণা শুরু করবেন প্রার্থীরা। এবং ৭ জানুয়ারি, রবিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com