২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত্যু আরও ৭, হাসপাতালে ১০৯৪
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ১৯:১৯
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত্যু আরও ৭, হাসপাতালে ১০৯৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে রোগটিতে ২২৯ জনের মৃত্যু হয়েছে। এসময় মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬১৭ জন। এ নিয়ে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৭৭ জন।


এছাড়া গত ২৪ ঘণ্টায় মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১ হাজার ৯৪ জন।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এ সময়ের মধ্যে ঢাকায় ডেঙ্গু শনাক্ত হয়েছে ২৫৩ জনের। ঢাকার বাইরে শনাক্ত হয়েছে ৮৪১ জনের। আর গত ২৪ ঘণ্টায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ১৪১ জন। এর মধ্যে ঢাকার ২৪৬ এবং ঢাকার বাইরে ১ হাজার ১৪১ জন।


নতুন শনাক্তসহ চলতি বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫ হাজার ৭৯২ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৬ হাজার ৫২৪ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৯৯ হাজার ২৬৮ জন। এখন পর্যন্ত ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৯১ জন। আর হাসপাতালে ভর্তি আছে ৪ হাজার ১২৪ জন।


অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায় ৩৫৯ জন। আর এসময় রোগটিতে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৭৬৯ জন। সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৯ হাজার ৫৯৮ জন। আর এ সময় ৩৯৬ জনের মৃত্যু হয়েছে। আগস্টে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭১ হাজার ৯৭৬ জন। আর মৃত্যু ৩৪২ জনের। জুলাইয়ে আক্রান্ত হয় ৪৩ হাজার ৮৫৪ জন। এ মাসে ২০৪ জনের মৃত্যু হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com