নির্বাচন পর্যবেক্ষণে ঢাকায় আসছে ইইউর ৪ এক্সপার্ট মিশন
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৮:২৮
নির্বাচন পর্যবেক্ষণে ঢাকায় আসছে ইইউর ৪ এক্সপার্ট মিশন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে কমনওয়েলথের একটি নির্বাচন অ্যাসেসমেন্ট মিশন পাঁচ দিনের সফরে আগামী ১৮ নভেম্বর ঢাকায় আসছে। এ ছাড়া, শিগগিরই নির্বাচন পর্যবেক্ষণে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি এক্সপার্ট মিশন বাংলাদেশে আসছে।


১৬ নভেম্বর, বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাপ্তাহিক ব্রিফিংয়ে মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন এ তথ্য জানান।


নির্বাচন পর্যবেক্ষণে কোনও দেশ বা সংস্থা আবেদন করেছে কি না- জানতে চাইলে মুখপাত্র বলেন, নির্বাচন পর্যবেক্ষণের জন্য চার সদস্য বিশিষ্ট ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) এক্সপার্ট মিশন কিছুদিনের মধ্যে বাংলাদেশে আসবেন। এ ছাড়া, কমনওয়েলথের একটি নির্বাচন অ্যাসেসমেন্ট মিশন আগামী ১৮ থেকে ২২ নভেম্বর ঢাকায় অবস্থান করবেন।


সেহেলী সাবরীন বলেন, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণের জন্য আরও গুটিকয়েক আগ্রহী পর্যবেক্ষক দল আবেদন করেছে বলে কমিশন সূত্রে জানা গেছে।


রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে কোনও অগ্রগতি আছে কি না- এমন প্রশ্নে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, বর্তমানে বাংলাদেশ-মিয়ানমার-চীনের একটি ত্রিপাক্ষিক উদ্যোগে রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদ ও টেকসই প্রত্যাবাসনের কাজ চলমান রয়েছে। দ্রুত সময়ে রাখাইনে রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরু হবে বলে আশা করা যায়।


তিস্তা চুক্তি বিষয়ে ভারত থেকে কোনও বার্তা পেয়েছে কি না- এই প্রশ্নে জানানো হয়, তিস্তা নদীর পানি বণ্টন সংক্রান্ত চুক্তির ব্যাপারে ঐকমত্যে পৌঁছাতে বাংলাদেশ তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এ প্রেক্ষিতে কোনও অগ্রগতি হলে, তা যথাসময়ে আমরা আপনাদের অবহিত করব।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com