চতুর্থ দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ১০:৪২
চতুর্থ দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চতুর্থ দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু করেছে বিএনপি ও সমমনারা। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের এক দফা দাবিতে ধারাবাহিত আন্দোলনের অংশ হিসেবে এ কর্মসূচি পালন করছে দলগুলো।


রোববার (১২ নভেম্বর) ভোর ছয়টা থেকে শুরু হওয়া এ দফার অবরোধ কর্মসূচি চলবে মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত। বিএনপিসহ সমমনা ৩৬ রাজনৈতিক দলের পক্ষ থেকে যুগপৎভাবে এই কর্মসূচি পালন করা হচ্ছে।


কর্মসূচি সফল করতে এরই মধ্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জনসাধারণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। পাশাপাশি দলীয় নেতাকর্মীদের প্রতি প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন তিনি। এছাড়া বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে দলের হাই কমান্ডের ভিডিও বার্তা সোশ্যাল মিডিয়ায় প্রচার হচ্ছে।


এবারের অবরোধ কর্মসূচি সফল করতে শনিবার সন্ধ্যার পরই ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা ঝটিকা মশাল মিছিল করেছেন। রাজধানীর রামপুরা এলাকায় ছাত্রদলের নেতাকর্মীরা এই মিছিলে অংশ নেন।


তবে, সনাতন ধর্মাবলম্বীদের শ্যামাপূজার আচার-অনুষ্ঠান এবারের অবরোধের আওতামুক্ত থাকবে। এছাড়াও গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডারবাহী যানবাহন অবরোধের আওতামুক্ত।


চতুর্থ দফার অবরোধ কর্মসূচিতেও বিএনপির দায়িত্বশীল নেতারা আত্মগোপনে রয়েছেন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ, সেখানে পাহারা দিচ্ছে পুলিশ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com