উন্নত চিকিৎসার জন্য আহত পুলিশ সদস্যকে ভারতে প্রেরণ
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ২১:১৯
উন্নত চিকিৎসার জন্য আহত পুলিশ সদস্যকে ভারতে প্রেরণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গত ২৮ অক্টোবর বিএনপি-পুলিশ সংঘর্ষে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নায়েক মো. আব্দুর রাজ্জাককে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া হয়েছে।


ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) খ. মহিদ উদ্দিন জানান, দিল্লির অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা নেবেন রাজ্জাক।


৯ নভেম্বর, বৃহস্পতিবার দুপুরে বিমানযোগে ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তার অবস্থা সংকটাপন্ন। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।


বিষয়টি নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি বলেন, বিএনপি ও তার সহযোগী সংগঠনের ডাকা সমাবেশ ডিউটি করাকালীন ইউবিএল ক্রসিং, পল্টন এলাকায় দলটির উচ্ছৃঙ্খল কর্মীদের হামলায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন মো. আব্দুর রাজ্জাক। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তার মাথায় অস্ত্রোপচার শেষে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। তার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য শুরু থেকেই আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সার্বক্ষণিক খোঁজ-খবর রেখেছেন এবং তাকে দেখতে একাধিকবার ঢাকা মেডিকেল গিয়েছিলেন।


তিনি আরও বলেন, চিকিৎসকের পরামর্শে নায়েক মো. আব্দুর রাজ্জাককে উন্নত চিকিৎসার জন্য ভারতের দিল্লিতে অবস্থিত অ্যাপোলো হাসপাতালে যোগোযোগ করা হয়। উক্ত হাসপাতালের চিকিৎসক তার চিকিৎসার রিপোর্ট পর্যালোচনা ও ভিডিও কনফারেন্সের মাধমে রোগীর অবস্থা বিবেচনা করে তাকে দ্রুত ভারতে পাঠানোর পরামর্শ দেন। তার চিকিৎসার যাবতীয় ব্যয় আইজিপি মহোদয় ও ডিএমপি কমিশনার মহোদয়ের উদ্যোগে বহন করা হচ্ছে।


গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর পর কাকরাইলে দলটির কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। পরে তা ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়।


সংঘর্ষের মধ্যে এক পুলিশ কনস্টেবলকে পিটিয়ে হত্যা করা হয়। আহত হন রাজ্জাকসহ শতাধিক পুলিশ সদস্য। নাইটিঙ্গেল মোড়ের কাছে মাথায় আঘাত পান রাজ্জাক।


মাথার খুলি ফেটে যাওয়ায় সেদিনই তার অস্ত্রোপচার হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হয় তাকে।


ঢাকা মহানগর পুলিশের প্রটেকশন বিভাগে কর্মরত ৫৫ বছর বয়সী রাজ্জাকের বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারায়। দুই ছেলে ও এক মেয়ের জনক তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com