নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আনুষ্ঠানিক আমন্ত্রণ
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৫:৪৯
নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আনুষ্ঠানিক আমন্ত্রণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানিয়ে ঢাকায় বিদেশি মিশনগুলোতে কূটনৈতিকপত্র দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ২১ নভেম্বরের মধ্যে আগ্রহীদের আবেদন করতে বলা হয়েছে।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মিশনগুলোতে এ চিঠি দেওয়া হয় গত বুধবার (১ নভেম্বর)। একই সঙ্গে ‘বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যম নীতিমালা’ সংযুক্ত করে তাদেরকে দেওয়া হয়েছে।


চিঠিতে বলা হয়, ২০২৪ সালের মধ্য জানুয়ারির মধ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ প্রেক্ষিতে আন্তর্জাতিক পর্যবেক্ষক ও সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়।


এ চিঠির সঙ্গে নির্বাচন পর্যবেক্ষণের জন্য ‘বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যম নীতিমালা-২০২৩’ সংযুক্ত করে দেওয়া হয়। তাতে আগামী ২১ নভেম্বরের মধ্যে নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহীদের আবেদন করতে বলা হয়েছে।


নির্বাচন কমিশন সবসময় একটি অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে প্রতিজ্ঞাবদ্ধ। ইসি চায় দেশি পর্যবেক্ষকদের পাশাপাশি বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকরা যেন নির্বাচন পর্যবেক্ষণ করেন।


চলতি মাসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনী প্রক্রিয়ায় স্বচ্ছতার জন্য ভোট পর্যবেক্ষণে নির্বাচনে পর্যবেক্ষকদের জন্য সব ধরনের পর্যবেক্ষণ কার্যক্রম উন্মুক্ত থাকবে। এক্ষেত্রে বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যম নীতিমালা-২০২৩ মেনে আবেদন করতে হবে। আবেদনপত্র ইসির ওয়েবসাইটে পাওয়া যাবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com