সর্বজনীন পেনশন: তিন দিনে নিবন্ধন ৪০ হাজার, জমা ২ কোটি টাকা
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ২০:৩৫
সর্বজনীন পেনশন: তিন দিনে নিবন্ধন ৪০ হাজার, জমা ২ কোটি টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে উদ্বোধনের তিন দিনে জাতীয় পেনশন কর্মসূচিতে (স্কিম) অন্তর্ভুক্ত হতে ৪০ হাজার মানুষ নিবন্ধন করেছেন। এর মধ্যে প্রায় সাড়ে চার হাজার আবেদনকারী চাঁদা পরিশোধ করে আবেদনের পুরো প্রক্রিয়া সম্পন্ন করেছেন। প্রক্রিয়া সম্পন্ন করা ব্যক্তিদের জমা দেয়া চাঁদার পরিমাণ দাঁড়িয়েছে দুই কোটি টাকার বেশি।


২০ আগস্ট, রবিবার অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। গত বৃহস্পতিবার থেকে চারটি স্কিমে (প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা) সর্বজনীন পেনশন স্কিম চালু করে সরকার। ঐ দিন এ কর্মসূচি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, উদ্বোধনের পর প্রথম দিনই অনলাইনের মাধ্যমে প্রায় ৮ হাজার আবেদনকারী সর্বজনীন পেনশনের জন্য নিবন্ধন করেন। এছড়া চাঁদা পরিশোধ করেন ১ হাজার ৭০০ জন। শুক্র ও শনিবার আরো ৩০ হাজারের বেশি মানুষ অনলাইনে নিবন্ধন করেছেন। তাদের মধ্যে দুই হাজার ৫০০ জনের বেশি চাঁদা পরিশোধ করেছেন।


অর্থ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, সর্বজনীন পেনশন স্কিম চালুর পর ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। প্রথম তিনদিনেই প্রায় ৪০ হাজার আবেদন পড়েছে। এরই মধ্যে সর্বজনীন পেনশন কর্তৃপক্ষ গঠন করা হয়েছে। মানুষ যেভাবে সাড়া দিচ্ছে, তাতে সুষ্ঠু তদারকির জন্য দ্রুত জনবল বাড়াতে হবে।


সর্বজনীন পেনশন কর্তৃপক্ষের সদস্য গোলাম মোস্তফা বলেন, সর্বজনীন পেনশন স্কিমে শুরুতে খুব ভালো সাড়া পাওয়া যাচ্ছে। প্রথম তিনদিনে অর্থাৎ শনিবার পর্যন্ত ৩৯ হাজার ৯৫৭ জন নিবন্ধন করেছেন এবং চাঁদা জমা দিয়েছেন চার হাজার ৩৯০ জন। তিনদিনে মোট চাঁদার পরিমাণ দাঁড়িয়েছে দুই কোটি ১৫ লাখ ৫৯ হাজার টাকা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com