যুদ্ধাপরাধী সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, পুলিশ পরিদর্শককে বদলি
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩, ০০:৪৪
যুদ্ধাপরাধী সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, পুলিশ পরিদর্শককে বদলি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে শোকের পোস্ট দেয়ায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পরিদর্শক খাইরুল ইসলামকে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পার্বত্য জেলায় বদলি করা হয়েছে।


১৭ আগস্ট, বৃহস্পতিবার পুলিশ সদর দফতরের নির্দেশে তাকে এ বদলি করা হয়। খাইরুল আরএমপির প্রসিকিউশন বিভাগে কোর্ট পুলিশ পরিদর্শক পদে কর্মরত ছিলেন।


জানা গেছে, গত সোমবার (১৪ আগস্ট) মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাদেশ প্রাপ্ত যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওদিন রাতেই পরিদর্শক খাইরুল ইসলাম শোক জানিয়ে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন।


তাতে তিনি লেখেন, কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদাউসের উচ্চ মাকাম দান করুন।


খাইরুলের ফেসবুক পোস্টটি নজরে আসার পর আরএমপি কমিশনার বিজয় বিপ্লব তালুকদার বিষয়টি তদন্তের নির্দেশ দেন সাইবার ক্রাইম ইউনিটকে। তবে, পোস্টটি দেয়ার কিছুক্ষণ পরই তা ডিলিট করে দেন তিনি।


আরএমপির সাইবার ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) উৎপল কুমার চৌধুরী তদন্তে নিশ্চিত হয়েছেন, খাইরুল ইসলামের ফেসবুক আইডি থেকেই পোস্টটি প্রকাশ করা হয়েছিল। গতকাল বুধবার তিনি পুলিশ কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন।


আরএমপির অপরাধ ও শৃঙ্খলা শাখার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত কমিশনার বিজয় বসাক জানান, পরিদর্শক খাইরুল ইসলামের ফেসুবক পোস্টটি নিয়ে তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তদন্ত প্রতিবেদনসহ এ বিষয়ে করণীয় নির্দেশনা পেতে আরএমপি থেকে পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছিল। সেখান থেকেই তাঁকে বদলির নির্দেশ আসে।


ঘটনার বিষয়ে পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম বলেন, আমি সরল মনে পোস্টটি দিয়েছিলাম। পরে বুঝতে পারি, সেটি দেওয়া ঠিক হয়নি। কিছু সময় পর আমি পোস্টটি ডিলিট করে দেই।


বদলির বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি হননি পরিদর্শক খাইরুল ইসলাম।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com