৯৯৯-এ ফোন:
তলা ফেটে সাগরে ডুবতে থাকা ট্রলার থেকে উদ্ধার ১৮ জেলে
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১৯:৩৩
তলা ফেটে সাগরে ডুবতে থাকা ট্রলার থেকে উদ্ধার ১৮ জেলে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কলে গভীর সাগরে মাছ ধরতে গিয়ে তলা ফেটে ডুবতে থাকা একটি ট্রলার থেকে ১৮ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড।


৬ আগস্ট, রবিবার জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ গতকাল শনিবার দুপুরে এক জেলে ফোন দিয়ে বলেন, আমি সাগর থেকে বলছি, তলা ফেটে আমাদের মাছ ধরার বোট ডুবে যাচ্ছে, আমরা কুতুবদিয়ার কাছাকাছি আছি, আমাদের উদ্ধারের ব্যবস্থান নেন দয়া করে। এমন তথ্য জানিয়ে মো. জাকির হোসেন নামে একজন কলার 'জাতীয় জরুরি সেবা ৯৯৯' নম্বরে ফোন করেন।


কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল জুয়েল সেন। জুয়েল তাৎক্ষণিকভাবে কোষ্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোষ্টগার্ডে ঘটনাটি জানিয়ে উদ্ধারের ব্যবস্থার জন্য বলেন, পরবর্তীতে ৯৯৯ ডেসপাচার এস আই মো. নাসির উদ্দীন উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।
৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে কোষ্টগার্ডের একটি উদ্দারকারী দল বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল নিকটবর্তী এলাকা থেকে ডুবন্ত ফিশিং ট্রলার থেকে ১৮ জন জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয়। জানা যায়, ফিশিং ট্রলারটি আগেরদিন ৪ আগস্ট চট্টগ্রামের ফিশারীঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে রওনা দিয়েছিল। জেলেরা লক্ষীপুরের কমলনগরের বলে জানা যায়।


কোষ্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোষ্টগার্ডের কমাণ্ডার ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com