সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ: আইনমন্ত্রী
প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১৭:৩৪
সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ: আইনমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুষ্ঠু, অবাধ ও সহিংসতামুক্ত নির্বাচন করার ব্যাপারে বর্তমান সরকার জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ বলে ব্রিটিশ হাইকমিশনারকে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।


৩ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে নিজ দপ্তরে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


সৌজন্য সাক্ষাতকালে ব্রিটিশ হাইকমিশনের গভর্ন্যান্স উপদেষ্টা রফিকুজ্জামান, দ্বিতীয় সেক্রেটারি (রাজনৈতিক) ভেনেসা বিউমন্ট উপস্থিত ছিলেন।


আইনমন্ত্রী বলেন, সারাহ কুক বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে যোগ দেওয়ার পরে এটাই হচ্ছে আমার সঙ্গে তার প্রথম সাক্ষাৎ। তিনি যখন এখানে ডিএফডির প্রধান ছিলেন তখন তার সঙ্গে পরিচয় ছিল। এটা রুটিন সাক্ষাৎ, তিনি যখন দায়িত্ব গ্রহণ করেছেন সবার সঙ্গেই দেখা করবেন, সেজন্যই আমার সঙ্গে তিনি দেখা করেছেন।


আনিসুল হক বলেন, আমরা বাংলাদেশের উন্নয়নের ব্যাপারে, যেটা তার আগের এরিয়া ছিল, সেটা নিয়ে কথাবার্তা বলেছি। তিনি নিজে বাংলাদেশে ফিরে আসতে পেরে অত্যন্ত খুশি, সেটা তিনি জানিয়েছেন।


তিনি বলেন, বাংলাদেশের আইনি অবকাঠামোর অনেক কিছুই ব্রিটিশ আইনের ওপর নির্ভরশীল। এখন আইনের ক্ষেত্রে অনেক রকম উন্নয়ন হয়েছে এবং এটা কীভাবে আরও উন্নত করা যায়, সে ব্যাপারে আমরা আলাপ-আলোচনা করেছি। আমি বিশেষভাবে বলেছি, আমাদের যে জুডিশিয়াল অফিসার ও আইনজীবী আছেন, তাদের প্রশিক্ষণের ব্যাপারে আলাপ করেছি।


তারেক রহমানের সাজা নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, এ বিষয়ে হাইকমিশনারের সঙ্গে কোনো আলাপ হয়নি।


পররাষ্ট্রমন্ত্রী এবং তথ্যমন্ত্রী বলেছেন, তারেক রহমানকে ফিরিয়ে আনার চেষ্টা করছে সরকার- এ বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, আমি তথ্যমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে আলাপ করে নেই, এরপর আপনাদের কাছে ফিরে আসব।


নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা, জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে আমার সঙ্গে সেভাবে কথা হয়নি। তিনি আমাকে শুধু এই কথাই বলেছেন, আমি খুব ইন্টারেস্টিং সময়ে বাংলাদেশে এসেছি। আমি বলেছি, হ্যাঁ। এখন কমবেশি আমাদের মনোযোগ হচ্ছে নির্বাচন। আমরা একটা সুষ্ঠু, অবাধ এবং সহিংসতামুক্ত নির্বাচন করার ব্যাপারে জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com