নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতার এক অনন্য দৃষ্টান্ত নারী ফুটবল : স্পিকার
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ২৩:৪৫
নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতার এক অনন্য দৃষ্টান্ত নারী ফুটবল : স্পিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতার এক অনন্য দৃষ্টান্ত নারী ফুটবল বাংলাদেশের নারী ফুটবলার ও ক্রিকেটাররা আন্তর্জাতিক অঙ্গনে বিজয়ের মাধ্যমে দেশের জন্য বিরল গৌরব অর্জন করে চলেছে।


সোমবার (১৭ জুলাই) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘স্মার্ট নারী, স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক ফিফা উইমেন্স ওয়ার্ল্ডকাপ সরাসরি সম্প্রচার উপলক্ষে 'ইমপ্রেস মাত্রা' আয়োজিত 'মিডিয়া রাইটস ডিক্লারেশন' শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন বাংলাদেশের নারীরা আজ শ্রেষ্ঠ বিজ্ঞানীদের অন্যতম। যে দক্ষতায় তাঁরা পাহাড় জয় করছে, সেই একই দক্ষতায় শান্তিরক্ষী বাহিনীতে কাজ করছে। 'ইমপ্রেস মাত্রা' এর উদ্যোগে ফিফা উইমেন্স ওয়ার্ল্ডকাপ ২০২৩ সম্প্রচার নারী-পুরুষ নির্বিশেষে সকলকে বিভিন্ন স্পোর্টসে অংশগ্রহণ করতে অনুপ্রাণিত করবে।


ফিফা উইমেন্স ওয়ার্ল্ডকাপ ২০২৩ এর মিডিয়া রাইটস ঘোষণা এবং আগামী ২০ জুলাই থেকে ফিফা উইমেন্স ওয়ার্ল্ডকাপ ২০২৩ এর সবগুলো খেলা বাংলাদেশে সরাসরি সম্প্রচারের উদ্যোগ নেওয়ায় ইমপ্রেস মাত্রাকে ধন্যবাদ জানান।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বনামধন্য অভিনেতা, পরিচালক এবং মাত্রা'র ম্যানেজিং পার্টনার আফজাল হোসেন এবং চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। এছাড়াও বিশিষ্ট নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, আইস্ক্রীন এর প্রজেক্ট ডিরেক্টর রিয়াজ উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com